শিরোনাম
প্রকাশ : ১৫ মার্চ, ২০২১ ০৯:৫৭
প্রিন্ট করুন printer

১১ ডিজিটের নম্বর পাচ্ছেন রাজধানীর রমনার টেলিফোন গ্রাহকরা

অনলাইন ডেস্ক

১১ ডিজিটের নম্বর পাচ্ছেন রাজধানীর রমনার টেলিফোন গ্রাহকরা
Google News

আধুনিক সেবা প্রদানের লক্ষ্যে ১৬ মার্চ থেকে রাজধানীর রমনার টেলিফোনের সকল পুরাতন নম্বর পরিবর্তন করে নতুন নম্বর সংযোজন করা হবে। বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) জনসংযোগ ও প্রকাশনা বিভাগের জেনারেল ম্যানেজার মীর মোহাম্মদ মোরশেদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

মীর মোহাম্মদ মোরশেদ জানান, 'রমনা এলাকায় প্রায় ২০ থেকে ২৪ হাজার টেলিফোনের সংযোগ রয়েছে। প্রতিদিন ২৫০ থেকে ৩০০টি সংযোগের নম্বর পরিবর্তন করা হবে। এই কাজের জন্য হয় তো ১৫ থেকে ২০ দিন সময় লাগবে। এরপর টেলিফোন সেবা আগের মতো ভালোভাবে চলবে। এ সময়ে টেলিফোন সেবা কিছুটা বিঘ্ন হতে পারে। প্রতিদিন কাজ শেষে আমরা গ্রাহকদের জানিয়ে দেব। মূলত এ কাজটির ফলে গ্রাহকদেরই বেশি উপকার হবে।'

তিনি আরও জানান, 'উন্নত ও আধুনিক সেবা নিশ্চিতের লক্ষ্যে রাজধানীর রমনা এলাকার টেলিফোনের এক্সচেঞ্জের পুরনো সাত ডিজিটের নম্বরগুলো পরিবর্তন করা হবে। পুরনো নম্বরের পরিবর্তে বিটিসিএলের নতুন স্থাপিত এক্সচেঞ্জের ১১ ডিজিটের নম্বর প্রতিস্থাপন করা হবে।'

নম্বর পরিবর্তনের বিষয়ে যেকোনো সময় বিটিসিএলের কল সেন্টারে (১৬৪০২) ফোন করে জানা যাবে। অথবা অফিস সময়ে ০২২২৩৩৮৪৯৯৯ এবং ০২২২৩৩৫৫০০০ নম্বরে ফোন করে বিস্তারিত তথ্য জানা যাবে।

বিটিসিএল সূত্রে জানা যায়, মঙ্গলবার থেকে শুরু হবে কাজটি। নতুন নম্বর প্রতিস্থাপনের সময় গ্রাহকদের পুরনো নম্বরের শেষ ডিজিটগুলোর সঙ্গে মিল রেখে নতুন নম্বর বরাদ্দ দেওয়া হচ্ছে। পুরনো ও নতুন টেলিফোন নম্বরের তালিকা বিটিসিএলের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এছাড়া নম্বর পরিবর্তনের সঙ্গে সঙ্গে গ্রাহককে নতুন নম্বরটি ফোনকলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর