৮ সেপ্টেম্বর, ২০২১ ২১:৫৭

খুলনায় সাবেক পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় সাবেক পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

অচিন্ত কুমার মণ্ডল

খুলনা জেলার চালনা পৌরসভার সাবেক মেয়র ড. অচিন্ত কুমার মণ্ডলের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একসঙ্গে তিন প্রতিষ্ঠানের দায়িত্ব পালন এবং বেতন ভাতা গ্রহণের অভিযোগে দুদক এ মামলা করে। বুধবার দুদক, খুলনার উপ-পরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে প্রায় আট লাখ টাকা আত্মসাতের অভিযোগে এ মামলা করেন।

এজাহারে বলা হয়েছে, ২০১১ সালে চালনা পৌরসভার মেয়র নির্বাচিত হন ড. অচিন্ত কুমার মণ্ডল। এর আগে থেকে তিনি চালনা কেসি পাইলট স্কুল ও কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মেয়র হিসেবে দায়িত্ব ও বেতন-ভাতা গ্রহণের পাশাপাশি তিনি কলেজের বেতন-ভাতাও গ্রহণ করেন। ২০১৬ সালে পুনরায় মেয়র নির্বাচিত না হওয়ায় তিনি আবারও দুটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা গ্রহণ করছিলেন। বিষয়টি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তদন্ত করে ড. অচিন্ত কুমারকে দোষী সাব্যস্ত করে কলেজের এমপিও বাতিল করা হয়। 

আইন অনুযায়ী মেয়র হিসেবে দায়িত্ব পালনকালে অন্য কোনো লাভজনক পদে চাকরি করতে পারেন না। এ ঘটনায় আট লাখ সাত হাজার টাকা আত্মসাৎ এবং অপরাধমূলক অসদাচরণ করায় দণ্ডবিধির ৪০৯ এবং ১৯৪৭ সালের দুনীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ড. অচিন্ত কুমার মণ্ডলের বিরুদ্ধে এ মামলাটি করা হয়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর