শিরোনাম
২১ অক্টোবর, ২০২১ ১৩:২৬

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে আগুন

অনলাইন ডেস্ক

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে আগুন

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। তবে আগুন লাগার কারণ জানা যায়নি। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম থেকে ডেপুটি অ্যাসিসটেন্ট ডিরেক্টর এনায়েত হোসেন গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর সাড়ে ১২টায় আমরা খবর পাই। আগুন নেভানোর জন্য প্রথমে ৩টি পরে আরও ৪টি ইউনিট পাঠানো হয়। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে। 

এদিকে, এ অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছে। দুপুর দেড়টার দিকে তাদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরা হলেন হাসপাতালটির আইসিইউর নার্স শাহিনা (৪০), ক্যাথ ল্যাবের নার্স মনিকা পেরেরা (৪০), নার্স রুমি খাতুন (৩১), হাসপাতালে টিকা নিতে আসা সাইদুর রহমান (২৫), টেকনিশিয়ান জহিরুল হক মজুমদার (৪৫) ও ওয়ার্ড বয় নাজমুল হাসান (২১)।

বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে বলেন, দগ্ধ ও আহতদের এখানে নিয়ে আসা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের শরীরে দগ্ধ ও বাকিদের শরীরে কাটা ইনজুরি রয়েছে। যাদের শরীরে কাটা ইনজুরি তাদের আমরা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়ে দিয়েছি।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন গণমাধ্যমকে জানান, মুগদা হাসপাতালের নতুন ভবনের ছয়তলায় ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কয়েকজন দগ্ধ ও আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনকে বার্ন ইনস্টিটিউট ও চারজনকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর