২৮ মে, ২০২২ ১৭:০৬

রংপুরে দুই বাংলার কবিদের অংশগ্রহণে বাংলাদেশ-ভারত কবিতা উৎসব

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে দুই বাংলার কবিদের অংশগ্রহণে বাংলাদেশ-ভারত কবিতা উৎসব

রংপুরে দুই বাংলার কবিদের অংশগ্রহণে বাংলাদেশ-ভারত কবিতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে রাত ১১ টা পর্যন্ত সাহিত্য-সংস্কৃতি সামাজিক সংগঠন ফিরে দেখা’র উদ্যোগে পাবলিক লাইব্রেরী হলরুমে উৎসবের উদ্বোধন করেন, সাহিত্যিক ও শিক্ষাবীদ ড. রেজাউল হক এবং রংপুর বেতারের সাবেক আঞ্চলিক পরিচালক লেখক ও সংগঠক মনোয়ারা বেগম।  

কবিতা উৎসবের প্রথম পর্বে সমকালীন কবিতা বিষয়ে প্রবন্ধ পাঠ করেন ড. শাহ সুলতান তালুকদার। লেখক রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাজশাহী কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, বগুড়ার কবি ও প্রাবন্ধিক শিবলী মোকতাদির রাজশাহী বরেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ কবি আলমগীর মালেক, সরকারি আজিজুল হক কলেজের উপাধ্যক্ষ কবি ও প্রাবন্ধিক অধ্যাপক খৈয়াম কাদের, বগুড়া লেখকচক্রের সভাপতি ইসলাম রফিক প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ফিরে দেখা’র সাধারণ সম্পাদক কবি ও প্রকাশক সাকিল মাসুদ।

কবিতা উৎসবে আসা কবি ও আবৃত্তিশিল্পীদের মধ্যে কবিতা পাঠ করেন, ফরহাদুজ্জামান ফারুক, নারায়ন চন্দ্র বর্মা, বাদল রহমান, আমজাদ হোসেন সরকার, রাজ্জাক দুলাল, শৈবাল নূর, সাফওয়ান আমিন, সোহেল রানা, এএসএম হাবিবুর রহমান, ইসমত আরা, আতাউর মালেকসহ অন্যরা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর