১ জানুয়ারি, ২০২৩ ১৫:৫০

সেতুর পিলারের সাথে ধাক্কায় দুর্ঘটনা কবলিত লঞ্চ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সেতুর পিলারের সাথে ধাক্কায় দুর্ঘটনা কবলিত লঞ্চ

দুর্ঘটনা কবলিত লঞ্চ

বরিশাল-ঢাকা নৌ রুটে নতুন সংযোজিত এমভি সুন্দরবন-১৬ লঞ্চ দুর্ঘটনা কবলিত হয়েছে। বরিশাল থেকে ঢাকা যাওয়ার পথে রবিবার ভোররাত পৌঁনে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে লঞ্চের অগ্রভাগের একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়। তবে কোনো যাত্রী হতাহত হয়নি।

সংশ্লিষ্টরা জানায়, বরিশাল থেকে ঢাকাগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চ ভোররাতে মেঘনা নদী ছাড়িয়ে শীতলক্ষ্যা নদীর মোহনা অতিক্রমকালে মুন্সিগঞ্জের মোক্তারপুর সেতুর পিলারে ধাক্কা লাগে। এতে লঞ্চের সামনের অংশ বিধ্বস্ত হয়। যদিও ভোর পাঁচটার দিকে লঞ্চটি ঢাকার সদর ঘাটে পৌঁছে যাত্রীদের অক্ষত অবস্থায় নামিয়ে দেয়।

এমভি সুন্দরবন-১৬ লঞ্চের ভারপ্রাপ্ত সুপারভাইজার ইসমাইল হোসেন জানান, লঞ্চটি শীতলক্ষ্যা নদীর মোহনা অতিক্রমকালে ঘন কুয়াশায় চারদিক আচ্ছন্ন ছিল। এ কারণে লঞ্চ গতি কমিয়ে ২ নটিক্যাল মাইল বেগে চলছিল। কিন্তু স্রোতের টানে লঞ্চটি মোক্তারপুর সেতুর সিসি ব্লকে আঘাত লাগে। এতে লঞ্চে জোরে একটি ঝাঁকুনি লাগে। এতে জাহাজের মাস্তুল সামান্য ক্ষতিগ্রস্ত হয়। তবে যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। দুর্ঘটনার পরও ভোর পাঁচটায় লঞ্চের ৪৩৯ জন যাত্রীকে অক্ষত অবস্থায় সদরঘাটে নামিয়ে দেওয়া হয় বলে তিনি জানান।

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক (বন্দর ও পরিবহন) আব্দুর রাজ্জাক বলেন, শনিবার বরিশাল থেকে পাঁচটি লঞ্চ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। রবিবার সকালে সবগুলো লঞ্চ নিরাপদে সদরঘাটে নোঙর করে। লঞ্চ দুর্ঘটনার খবর কেউ তাকে জানায়নি। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে যথাযথ পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর