শিরোনাম
১ এপ্রিল, ২০২৩ ২১:৫৩

প্রথম আলোর সম্পাদককে গ্রেফতারের দাবিতে শাহবাগ অবরোধ

অনলাইন ডেস্ক

প্রথম আলোর সম্পাদককে গ্রেফতারের দাবিতে শাহবাগ অবরোধ

সংগৃহীত ছবি

বাংলাদেশের মহান স্বাধীনতার বিরুদ্ধে মিথ্যা ও গুজব ছড়ানোর অভিযোগে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে অনতিবিলম্বে গ্রেফতারের দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে একদল শিক্ষার্থী।

শনিবার সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শাহবাগে অবস্থান নিয়ে তারা যান চলাচল আটকে দেন। এ সময় মতিউর রহমানের কুশপুতুলও দাহ করেন তারা। 

কর্মসূচির ব্যানারে ‘সাংবাদিকতার নামে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রকারী এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হলুদ সাংবাদিকতার বিশ্বস্ত ঠিকানা, বাংলাদেশের স্বনামধন্য রেসিডেনসিয়াল মডেল কলেজের শিশু হত্যার মূল হোতা, ১৯৪৭ সালের টাকার বিনিময় বাসন্তী নামের একটি মেয়েকে জাল পড়িয়ে ছবি ছাপিয়ে বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে ছোট করা ন্যায় নতুন ঘটনার সৃষ্টি, চাইল্ড এক্সপোলিটেইশনের দায়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘনকারী, প্রতিনিয়ত বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে মিথ্যা ও গুজব চর্চায় লিপ্ত মতিউর রহমানকে অনতিবিলম্বে গ্রেফতার ও যথাযথ প্রক্রিয়ায় বিচার নিশ্চিতের দাবি’ জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা জানান, যতক্ষণ পর্যন্ত প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে আইনানুগ কোনো ব্যবস্থা না নেওয়া হবে, ততক্ষণ আমাদের এই কর্মসূচি চলতে থাকবে।

এর আগে গত বৃহস্পতিবারও একই দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। সে সময় উপস্থিত হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর