২২ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:৫৩

রাজধানীতে আগুন লাগা ভবন থেকে ৯৯৯-এ ফোন, ৮০ জনকে জীবিত উদ্ধার

অনলাইন ডেস্ক

রাজধানীতে আগুন লাগা ভবন থেকে ৯৯৯-এ ফোন, ৮০ জনকে জীবিত উদ্ধার

প্রতীকী ছবি

বহুতল একটি ভবনে আগুনের ঘটনায় জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোনে ৭০-৮০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ওয়ারীর ওই ভবন থেকে তাদের উদ্ধার করা হয়। ভবনের আগুন সম্পূর্ণরূপে নিভিয়ে ফেলতে সক্ষয় হয় ফায়ার সার্ভিস। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় রাজধানীর ওয়ারীর ২৯ নম্বর র‍্যাংকিন স্ট্রিটের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের সংবাদ জানিয়ে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জরুরি ফায়ার সার্ভিস সহায়তার অনুরোধ জানান। কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল জনী সরকার। কনস্টেবল জনী তাৎক্ষণিকভাবে সিদ্দিকবাজার ফায়ার সার্ভিস স্টেশনে ঘটনাটি দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য জানায়। 

তিনি আরও জানান, পরে ৯৯৯ ফায়ার ডেসপাচার ফায়ার ফাইটার মো. আল আমিন কলার এবং সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস স্টেশনের সঙ্গে যোগাযোগ করে অগ্নিনির্বাপণ তৎপরতার খোঁজখবর নিতে থাকেন। সংবাদ পেয়ে সিদ্দিকবাজার ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল ঘটনাস্থলে গিয়ে বহুতল ভবনের চারতলার বাইরের দিক থেকে কাচ ভেঙে হাইড্রলিক ল্যাডারের সাহায্যে ৭০-৮০ জনকে জীবিত উদ্ধার করে নিচে নামিয়ে আনে। ১০তলা ভবনের ৪তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর