Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ মার্চ, ২০১৯ ০১:৫৩

স্বাধীনতা দিবসে বিএনপির সপ্তাহব্যাপী কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতা দিবসে বিএনপির সপ্তাহব্যাপী কর্মসূচি

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঢাকাসহ সারা দেশে বর্ণাঢ্য র‌্যালিসহ সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা ২৭ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকায় বর্ণাঢ্য র‌্যালি করার সিদ্ধান্ত নিয়েছি। কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে আমরা এই র‌্যালিটি করতে চাই। বিএনপি ও অঙ্গসংগঠনসহ সারা দেশে জেলা-উপজেলা-পৌর শাখা স্থানীয় সুবিধা অনুযায়ী স্বাধীনতা র‌্যালির আয়োজন করবে। প্রত্যেক জেলা ও উপজেলায় সবাই মিলে র‌্যালি করবে।’ কর্মসূচির মধ্যে রয়েছে, ২৫ মার্চ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন অথবা গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে বিকাল ৩টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৬ মার্চ সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং পরে শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ, ২৬ মার্চ ভোরে নয়াপল্টনের দলের কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। দিবসটি উপলক্ষে ক্রোড়পত্র ও পোস্টার প্রকাশ করা হবে।

এর আগে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের যৌথ সভা হয়। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ  মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির  খোকন,  কেন্দ্রীয় নেতা এ বি এম মোশাররফ  হোসেন, আবদুস সালাম আজাদ, মুনির  হোসেন, যুব দলের মোরতাজুল করীম বাদরু, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ, সাদরাজ জামান, মহিলা দলের রোকেয়া চৌধুরী বেবী, জাসাসের হেলাল খান, জাকির হোসেন  রোকন, ওলামা দলের শাহ নেসারুল হক, মৎস্যজীবী দলের আবদুর রহীম, নাদিম চৌধুরী, অ্যাবের হাসান জাফির তুহিন, নজরুল ইসলাম তালুকদার, ছাত্রদলের আকরামুল হাসান, আবদুস সাত্তার পাটোয়ারী, ঢাকা জেলার আবু আশফাক খন্দকার প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর