শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ মার্চ, ২০১৯ ০২:১৮

একযোগে ৩৫ মঞ্চে নাট্যোৎসব

সাংস্কৃতিক প্রতিবেদক

একযোগে ৩৫ মঞ্চে নাট্যোৎসব

একযোগে দেশের ২৬টি জেলার ৩৫টি নাট্যমঞ্চে নাট্যোৎসব ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীতে গতকাল ৬টি নাট্যদলের ৬টি কোলাজ নাটক পরিবেশনার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে অনুষ্ঠিত হয় এ নাট্যোৎসব।

নাট্যোৎসবে পরিবেশিত হয় লোক নাট্যদল (সিদ্ধেশ্বরী) ‘মুজিব মানে মুক্তি’, শিল্পকলা একাডেমির ‘হ্যামলেট’, ঢাকা পদাতিকের ‘কথা ৭১’, থিয়েটার আর্ট ইউনিটের ‘জনম দুঃখী মা’, ঢাকা থিয়েটারে ‘রায় কথকতা’ ও আরণ্যক নাট্যদলের ‘মাটির মহাজন’।

পুতুল নাট্যোৎসব : সারা দেশ থেকে ২৪টি দলের অংশগ্রহণে শিল্পকলা একাডেমিতে চলছে ‘জাতীয় পুতুল নাট্যোৎসব ২০১৯’। গতকাল এ উৎসবের  দ্বিতীয় দিনে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে, পরীক্ষণ থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে পরিবেশিত হয় দ্বিতীয় দিনের পুতুলনাচগুলো।

জাদুঘরে সেমিনার : জাতীয় জাদুঘরের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘ড. এম এ ওয়াজেদ মিয়া : বাংলাদেশের আধুনিক পরমাণু বিজ্ঞানের প্রাণপুরুষ’ শীর্ষক সেমিনার। গতকাল জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর