Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ জুন, ২০১৯ ২৩:০৭

বগুড়ায় ভোট নিরপেক্ষ হবে আশা মার্কিন রাষ্ট্রদূতের

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ভোট নিরপেক্ষ হবে আশা মার্কিন রাষ্ট্রদূতের

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট ই মিলার বলেছেন, ‘আশা করছি বগুড়া-৬ (সদর) শূন্য আসনে আগামীকালের ভোট সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে।’ গতকাল দুপুরে বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রবার্ট ই মিলার বলেন, ‘আমি নির্বাচনের জন্য এখানে আসিনি। রংপুরে আমেরিকা ও বাংলাদেশ বিমানবাহিনীর যৌথ সামরিক অনুশীলন চলছে। সেটি পরিদর্শনে আমি রংপুর যাচ্ছি। যেহেতু বগুড়ার ওপর দিয়ে রংপুর যেতে হচ্ছে, তাই মনে করলাম এখানকার সবার সঙ্গে দেখা হবে।’ তিনি সাংবাদিকদের প্রশ্নের  উত্তরে বলেন, আশা করছি বগুড়া-৬ (সদর) শূন্য আসনে আগামীকালের ভোট সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে। তবে আমেরিকা সব সময় অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনকে উৎসাহিত করে। কালকের নির্বাচনে সবার জন্য শুভ কামনা থাকবে।’ জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এরপর বিশেষ নিরাপত্তায় রবার্ট ই মিলারের গাড়িবহর রংপুরের উদ্দেশে রওনা হয়।

 মার্কিন রাষ্ট্রদূত রবার্ট ই মিলারের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে জানতে চাইলে বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, ‘এটি তার (মার্কিন রাষ্ট্রদূত) কার্টেসি ভিজিট। তিনি রংপুর যাচ্ছিলেন। যাওয়ার পথে এখানে এসেছিলেন। আগামীকালের নির্বাচন নিয়ে রাষ্ট্রদূতের সঙ্গে কোনো কথা হয়নি। তবে কালকের নির্বাচনের বিষয়টি জানার পর তিনি উল্টো জানতে চেয়েছেন, আমরা নিশ্চয় নির্বাচন নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছি।’ ইভিএমে ভোট গ্রহণ নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের আগ্রহ প্রসঙ্গে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, ‘বগুড়ায় যে ইভিএমে ভোট হচ্ছে সেটি তার জানা ছিল না। আমরাই তাকে ইভিএমে ভোট গ্রহণের কথা বলেছি।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর