শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:০২

গাজীপুরের সাবেক এমপি অ্যাডভোকেট রহমত আলী আর নেই

নিজস্ব প্রতিবেদক ও গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের সাবেক এমপি অ্যাডভোকেট রহমত আলী আর নেই

সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী, আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট রহমত আলী (৭৫) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সকাল ৭টা ৩৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি স্ত্রী, দুই  ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক অ্যাডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর  শোক প্রকাশ করেছেন।

অ্যাডভোকেট রহমত আলীর জানাজা গতকাল জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয়েছে। জানাজার পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কফিনে শ্রদ্ধাঞ্জলি দেন। আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় নেতাদের নিয়ে আলাদাভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী রহমত আলীর কফিনে শ্রদ্ধা জানান। জানাজার আগে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা রহমত আলীর কফিনের সামনে রাষ্ট্রীয় সম্মান (গার্ড অব অনার) প্রদান করা হয়।

অ্যাডভোকেট রহমত আলী ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শ্রীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী রহমত আলী ১৯৯১ সাল থেকে পরপর পাঁচবার (১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪) গাজীপুর-৩ (সাবেক গাজীপুর-১ শ্রীপুর ও কালিয়াকৈর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকারের যুগান্তকারী পদক্ষেপ ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের প্রবক্তা রহমত আলী ১৯৯৬ থেকে ২০০১ মেয়াদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি দীর্ঘ রাজনৈতিক জীবনে বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির চেয়ারম্যানসহ গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তার মেয়ে রুমানা আলী টুসী একাদশ জাতীয় সংসদে ১৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনের এমপি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর