শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০১:৫৫

ঢাকায় রাজা নরোদম সিহানুক সড়ক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বারিধারা পার্ক রোডের নাম ‘রাজা নরোদম সিহানুক সড়ক’ নামকরণ করা হয়েছে। গতকাল বারিধারায় আয়োজিত এক অনুষ্ঠানে এ নামকরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এ সময় কম্বোডিয়ার পররাষ্ট্র ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক প্রতিমন্ত্রী ইয়াত সোফিয়া, বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশে নিযুক্ত কম্বোডিয়ার রাষ্ট্রদূত উং সিন, কম্বোডিয়া ও থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল কাওনাইন উপস্থিত ছিলেন।

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ ও কম্বোডিয়ার মধ্যে নিবিড় সম্পর্ক বিদ্যমান। সে সম্পর্ক হৃদ্যতা দেখানোর জন্য ২০১৭ সালে কম্বোডিয়ার নমপেনের একটি রাস্তা বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হয়েছে। কম্বোডিয়া বঙ্গবন্ধুর প্রতি যে ভালোবাসা ও শ্রদ্ধা দেখিয়েছে, তারই ধারাবাহিকতায় আজ এ সড়কের নাম কম্বোডিয়ার প্রয়াত রাজার নামে করা হলো। এর মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে।

বিশেষ অতিথি কম্বোডিয়ার পররাষ্ট্র ও আন্তর্জাতিক সম্পর্ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইয়াত সোফিয়া বলেন, দুই দেশের মধ্যে যে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বিরাজ করছে এটি তারই স্মারকচিহ্ন। ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে বিশ্বাস করি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কম্বোডিয়া সফরকালে সিদ্ধান্ত গৃহীত হয় যে, কম্বোডিয়ার রাজধানী নমপেনে একটি সড়ক বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় একটি সড়ক কম্বোডিয়ার ‘ফাদার প্রিন্স’ রাজা নরোদম সিহানুকের নামে নামকরণ করা হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর