শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
লাশ আটকে ছেলেকে নির্যাতন

তদন্ত কমিটি গঠন করেছে রামেক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডে মুক্তিযোদ্ধার স্ত্রীর মরদেহ রেখে ছেলেকে পুলিশে দেওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। গতকাল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. বেলাল উদ্দিনকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে। স্ত্রীকে বাঁচাতে হাসপাতালে যাওয়া একজন মুক্তিযোদ্ধাকে সপরিবারে নির্যাতনের বিষয়ে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ কী পদক্ষেপ নিয়েছে জানতে চাইলে মেডিকেলের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, ঘটনার বিষয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর সংশ্লিষ্ট বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মুক্তিযোদ্ধা ইসাহাক আলী বুধবার গুরুতর অসুস্থ স্ত্রী পারুল বেগমকে নিয়ে যান রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে গিয়ে পারুল বেগমের ছেলে রাকিবুল ডাক্তার-নার্সদের কাছে গিয়ে তার মাকে একটু দেখার জন্য হাতজোড় করে অনুরোধ করেন। কিন্তু কোনো কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক তাতে কর্ণপাত করেননি। এতে রাকিবুল উত্তেজিত হয়ে চিৎকার শুরু করেন। ঘটনার পর ইন্টার্ন চিকিৎসকরা মুক্তিযোদ্ধা ইসাহাক আলীর স্ত্রীর লাশ পাঁচ ঘণ্টা আটকে রাখেন হাসপাতালে। ওই সময় মায়ের লাশ দেখতে না দিয়ে হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুক্তার হোসেনের দেওয়া মামলায় রাকিবুলকে গ্রেফতার করে রাজশাহীর একটি আদালতে তোলে পুলিশ। পরিস্থিতি বিবেচনায় আদালত রাকিবুলকে জামিনে ছেড়ে দেন। পরে তিনি গ্রামে নিয়ে গিয়ে তার মায়ের দাফন কাফন সম্পন্ন করেন।

এদিকে হাসপাতালে একজন মুক্তিযোদ্ধা ও তার পরিবারের ওপর এমন ভয়ঙ্কর নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর