বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ ০০:০০ টা

এইচ টি ইমামের শারীরিক অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক

এইচ টি ইমামের শারীরিক অবস্থা সংকটাপন্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও দলের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমামের শারীরিক অবস্থা সংকটাপন্ন। ফুসফুস, কিডনি ও হার্টের রোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতা নিয়ে বর্তমানে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন।   এইচ টি ইমামের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, গতকাল বিকাল থেকে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। গত ২১ দিন ধরে সিএমএইচে ভর্তি আছেন তিনি। মঙ্গলবার তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হয়। এখন তিনি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন।

এইচ টি ইমামকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়া হবে কী-না জানতে চাইলে সূত্রটি জানায়, এখনো তেমন কোনো সিদ্ধান্ত হয়নি। তাছাড়া তাঁর শারীরিক অবস্থা এখন বিদেশ নেওয়ার মতো আছে কী-না সেটাও দেখতে হবে। এ বিষয়ে চিকিৎসকরাই সিদ্ধান্ত নেবেন।  

দেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হোসেন তৌফিক ইমামের (এইচ টি ইমাম) বয়স ৮২ বছর। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন এইচ টি ইমাম। প্রথমে জনপ্রশাসনবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করলেও এখন রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। গত তিনটি নির্বাচনে তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এইচ টি ইমামের ছেলে তানভীর ইমাম সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য। তিনি বাবার সুস্থতার জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর