শিরোনাম
বুধবার, ৫ মে, ২০২১ ০০:০০ টা

রাজশাহী বিশ্ববিদ্যালয় দুর্নীতিবিরোধী শিক্ষকদের গুলি করার হুমকি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিন্ডিকেট সভা ঘিরে বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবিরোধী শিক্ষক ও ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এ সময় কয়েকজন শিক্ষক লাঞ্ছিত হয়েছেন বলে জানা গেছে। একপর্যায়ে শিক্ষকদের প্রকাশ্যে গুলি করার হুমকি দেন এক চাকরিপ্রত্যাশী। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে এ ঘটনা ঘটে। পরিবেশ থমথমে হওয়ায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেন। হুমকিদাতার নাম আকাশ। বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডী এলাকার বাসিন্দা তিনি। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের বাসভবনে সিন্ডিকেট সভার আহ্বান করা হয়। উপাচার্য সিন্ডিকেট সভায় পছন্দের প্রার্থীদের অ্যাডহকে চাকরি দিতে চেষ্টা চালাচ্ছেন এমন অভিযোগে সভা বন্ধের দাবিতে বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেন প্রগতিশীল শিক্ষক সমাজের দুর্নীতিবিরোধী শিক্ষকরা। সেখানে সকাল থেকে চাকরিপ্রত্যাশী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মী ও বহিরাগতরা অবস্থান নেন। শিক্ষকরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসভবনে প্রবেশ করতে চাইলে চাকরিপ্রত্যাশীরা বাধা দেন।

 এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। একপর্যায়ে শিক্ষকরা জোর করে প্রবেশের চেষ্টা করলে ছাত্রলীগের নেতারা দুর্নীতিবিরোধী শিক্ষকদের লাঞ্ছিত করেন।

শিক্ষকদের গুলি করার বিষয়টি অস্বীকার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘এ বিষয়টি আমি জানি না। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক আছে। সবকিছু ঠিকঠাক।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর