রবিবার, ২৩ মে, ২০২১ ০০:০০ টা

রাজশাহীতে বাড়ি পাচ্ছেন চার হাজার গৃহহীন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে বাড়ি পাচ্ছেন চার হাজার গৃহহীন

মুজিববর্ষ উপলক্ষে সরকার থেকে বাড়ি পাচ্ছেন আরও ৪ হাজার গৃহহীন ব্যক্তি। প্রথম দফায় এ জেলায় ইতিমধ্যে ৬ হাজার গৃহহীনকে বাড়ি দেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আরও ৪ হাজার বাড়ি হস্তান্তর করা হবে।

গতকাল দুপুরে পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের হাতিনাদা সোনারপাড়া গ্রামে নির্মাণাধীন বাড়ি পরিদর্শনে গিয়ে বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর সাংবাদিকদের এ কথা জানান। এখানে পাঁচটি বাড়ি নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে একটি বাড়ি নির্মাণ করেছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেট সার্ভিস অ্যাসোসিয়েশন। বিভাগীয় কমিশনার এ বাড়ির চাবি আবদুস সাত্তার (৭০) ও সুমি বেগম দম্পতিকে হস্তান্তর করেন। এ সময় বিভাগীয় কমিশনার জানান, রাজশাহীতে প্রথম দফায় ৬ হাজার বাড়ি হস্তান্তর করা হয়েছে। আরও ৪ হাজার বাড়ি প্রস্তুত হচ্ছে। এ আইডিয়াটা প্রধানমন্ত্রীর। দ্রুত আরও ৪ হাজার বাড়ি হস্তান্তর করা হবে।

এ সময় জেলা প্রশাসক ও বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেট সার্ভিস অ্যাসোসিয়েশনের জেলা সভাপতি আবদুল জলিলও উপস্থিত ছিলেন। তিনি জানান, প্রতিটি বাড়ি নির্মাণে খরচ হচ্ছে ১ লাখ ৯১ হাজার টাকা। বাড়িতে থাকছে দুটি ঘর, রান্নাঘর ও শৌচাগার। ৪ হাজার বাড়ির মধ্যে তিনটি নির্মাণ করা হচ্ছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেট সার্ভিস অ্যাসোসিয়েশনের জেলা শাখার অর্থায়নে। এর মধ্যে পুঠিয়ার বাড়িটি হস্তান্তর করা হলো। সংগঠনের পক্ষ থেকে জেলার গোদাগাড়ী ও পবা উপজেলায় আরও দুটি বাড়ি নির্মাণ করা হচ্ছে।

বাড়ি পেয়ে আবদুস সাত্তার জানালেন, নিজের জায়গা নেই বলে তিনি অন্যের বাগানে থাকতেন। বাগান মালিক আর থাকতে দিচ্ছিলেন না। এ বাড়ি পেয়ে তাঁর খুব উপকার হলো। তিনি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ, উপজেলা চেয়ারম্যান জি এম হীরা বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে তাঁরা পুঠিয়ার ভালুকগাছি ইউনিয়নের সর্দারপাড়া গ্রামে আটটি বাড়ির নির্মাণকাজ পরিদর্শন করেন। এরপর দুর্গাপুর উপজেলার পালোপাড়া গ্রামে নির্মাণাধীন বাড়ি পরিদর্শন করেন। এ সময় দ্রুত কাজ শেষ করার জন্য বিভাগীয় কমিশনার সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সর্বশেষ খবর