শিরোনাম
প্রকাশ : রবিবার, ৩০ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ মে, ২০২১ ২৩:৫০

রাজশাহী ও খুলনায় বাড়ছে সংক্রমণ

প্রতিদিন ডেস্ক

রাজশাহী ও খুলনায় বাড়ছে সংক্রমণ
Google News

রাজশাহী ও খুলনায় করোনা সংক্রমণের হার ও মৃত্যু বাড়ছে। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর- রাজশাহী : রাজশাহীর প্রতিটি জেলায় করোনাভাইরাস সংক্রমণ বাড়তে শুরু করেছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার ৯ জন ও শনিবার ৭ জনের মৃত্যু হয়েছে আক্রান্ত ও উপসর্গ নিয়ে। সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ করোনার হটস্পট হওয়ায় গত সোমবার থেকে সেখানে চলছে ‘বিশেষ’ লকডাউন। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে সংক্রমণের হার এখনো ৫০ ভাগের উপরে। রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে এখনো আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। শুক্রবার পর্যন্ত আক্রান্তের হার ৫২.৫ শতাংশ। তিনি বলেন, সংক্রমণে সবচেয়ে বেশি আক্রান্ত রাজশাহীর পার্শ্ববর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে। এরপরই আছে রাজশাহীর অবস্থান। করোনার উচ্চ সংক্রমণের সঙ্গে সঙ্গে এই দুই জেলায়  মৃত্যুর হারও বাড়ছে।

খুলনা : খুলনায় ঈদের পর হঠাৎ করেই করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের ১০ জেলায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৭ জন। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন পাঁচজন। এ ছাড়া গত আট দিনে শুধু খুলনায় করোনায় মারা গেছেন ১২ জন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, খুলনা বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৮৫৩। এর মধ্যে মারা গেছেন ৬৩৩ জন। পরিসংখ্যান অনুযায়ী আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। এ পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১১৮। করোনায় মারা গেছেন ১৭২ জন। যাদের অধিকাংশের বয়স ৬৫ থেকে ৯৫-এর মধ্যে। বর্তমানে ৪০ শতাংশের ওপরে সংক্রমণ রয়েছে খুলনায়। স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, সীমান্তবর্তী এলাকা হিসেবে খুলনা জেলায় করোনার সংক্রমণ ক্রমশ বাড়ছে। এ কারণে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে স্বাস্থ্য অধিদফতর।

এদিকে যশোরে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৩০, মারা গেছেন ৭৮ জন। নড়াইলে ১ হাজার ৮৬৮, বাগেরহাটে ১ হাজার ৫১৩, সাতক্ষীরায় ১ হাজার ৫৩৫, মাগুরায় ১ হাজার ২৫৩ ও ঝিনাইদহে ২ হাজার ৮৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার জানান, বর্তমানে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৯১ জন। যার মধ্যে আইসিইউতে রয়েছেন ছয়জন।

এই বিভাগের আরও খবর