শিরোনাম
প্রকাশ : শনিবার, ১২ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ জুন, ২০২১ ২৩:৩৯

বেড়েছে ডিম, মুরগি ও মাছের দাম, অপরিবর্তিত চাল-ডালের

নিজস্ব প্রতিবেদক

বেড়েছে ডিম, মুরগি ও মাছের দাম, অপরিবর্তিত চাল-ডালের
Google News

তেল-পিঁয়াজের পর এবার বেড়েছে ডিম, মুরগি ও মাছের দাম। আর আগের বাড়তি দামেই বিক্রি হচ্ছে বিভিন্ন ধরনের সবজি। অপরিবর্তিত আছে ডাল ও চালের দাম। গতকাল রাজধানীর রামপুরা, কারওয়ানবাজার, মুগদা, বাসাবো এলাকার বিভিন্ন বাজারের ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে।

রামপুরা বাজারে কথা হয় ক্রেতা শরিফুল আলমের সঙ্গে। তিনি জানান, গত কদিন ধরে ডিমের বাজারের পাশাপাশি মুরগির দাম বাড়তি। সবজির দামও আগের মতো আছে। সবজি বিক্রেতা আসলাম জানান, সবজির দাম কোনো সময় একরকম থাকে না। সরবরাহ বাড়লে দাম কমে, সরবরাহ কম থাকলে দাম বেড়ে যায়। 

গতকাল দেখা গেছে, প্রতি কেজি ঝিঙে ও চিচিঙ্গা, ধুন্দল বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। কচুর লতি ও বরবটি বিক্রি হচ্ছে ৬০ টাকায়। ঢ্যাঁড়শ ও পেঁপে ৪০ টাকায়, আলু ২০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে। লাউ ও চালকুমড়া আকার ভেদে ৪০ থেকে ৬০ টাকায় বিক্রি করছেন ব্যবসায়ীরা। লেবুর হালি আকার ভেদে ১৫-২৪ টাকা। কাঁচামরিচ বিক্রি হচ্ছে কেজি ৫০ থেকে ৬০ টাকায়।

বাজারে এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম বেড়েছে ১৫ থেকে ২০ টাকা। খিলগাঁও বাজারে দেখা গেছে, ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ টাকা কেজি দরে। অথচ এক সপ্তাহ আগে এর দাম ছিল ১২০ টাকা। এ ছাড়া সোনালিকা (কক) ২২০ থেকে ২৩০ টাকা, লেয়ার (লাল) মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকায়। বাজারভেদে প্রতি কেজি রুই ১৮০ থেকে ২৪০ টাকায়, কাতলা ৩০০-৩৫০ টাকা, তেলাপিয়া ১৪০-১৭০, আইড় ৪০০-৫০০ টাকা, গলদা চিংড়ি ৬০০-৮০০ টাকা, পুঁটি ৩৫০-৪০০ টাকা, পোয়া ৩০০-৪০০ টাকা, মলা ৩০০-৪০০ টাকা, পাবদা ২৫০-৩৫০ টাকা, বোয়াল ৪০০-৫০০ টাকা, শিং ও দেশি মাগুর আকারভেদে ৩০০-৬০০ টাকা, শোল মাছ ৫০০-৬০০ টাকা, টাকি মাছ ৩৫০ টাকা, পাঙাশ ১৪০-১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এই বিভাগের আরও খবর