শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ জুন, ২০২১ ২৩:১৮

রিট খারিজ, জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

Google News

অনলাইনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। এ আদেশের ফলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগ দিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন। জাবির পক্ষে ছিলেন অ্যাডভোকেট কুমার দেবুল দে। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। এর আগে গত ১৫ জুন অনলাইনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগ প্রক্রিয়া গতকাল পর্যন্ত স্থগিত রাখতে বলেছিল হাই কোর্ট।

গত ১০ জুন অনলাইনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট দায়ের করা হয়। রিটে দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগে সার্কুলারের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়। একই বিভাগের চার শিক্ষক এ রিট দায়ের করেন।

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দা নাসরিন বলেন, গত ১১ ফেব্রুয়ারি দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয়। করোনার সময় যেখানে শিক্ষার্থীরা ক্লাস করার সুযোগ পাচ্ছে না, সেখানে তড়িঘড়ি করে অনলাইনে শিক্ষক নিয়োগের সিদ্ধান্তকে হটকারী বলে এটি বাতিলের দাবি জানিয়ে আসছিলেন জাবির দর্শন বিভাগের শিক্ষকরা। এই নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত করতে এর আগে এ বিষয়ে আইনি নোটিস দেওয়া হয়েছিল। নোটিসের জবাব না পেয়ে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত চেয়ে রিট করা হয় বলে জানান আইনজীবী।

এই বিভাগের আরও খবর