শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

দাবি পূরণের শর্তে মুক্ত হলেন বশেমুরবিপ্রবির উপাচার্য

গোপালগঞ্জ প্রতিনিধি

আগামী এক মাসের মধ্যে আন্দোলনরত দৈনিক মজুরিভিত্তিক ১৫৫ জন কর্মচারীর চাকরি স্থায়ীকরণ ও বেতন প্রদানের শর্তে মুক্ত হলেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউ এম মাহবুব। সারা দিন অবরুদ্ধ থেকে গতকাল রাত ৮টায় তিনি মুক্ত হন। সকালে ড. এ কিউ এম মাহবুব তার অফিসকক্ষে প্রবেশ করলে বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা তার কক্ষে রেখে অফিসের মূল ফটকে তালা মেরে অবরুদ্ধ করে আন্দোলন শুরু করেন। এ সময় আন্দোলনরত ১৫৫ জন কর্মচারী উপাচার্যের অফিস কক্ষের সামনে অবস্থান নেন। আন্দোলনকারীদের নিয়োগ নিশ্চিত না হওয়া পর্যন্ত তারা তাদের অবস্থান থেকে সরবেন না বলে জানান। বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের মেয়াদে এসব কর্মচারীকে দৈনিক মজুরি ভিত্তিতে অস্থায়ী নিয়োগ দেওয়া হয়। উপাচার্য খন্দকার নাসির উদ্দিন পদত্যাগ করার পর থেকে এসব কর্মচারীর বেতন বন্ধ হয়ে যায়। এর পর থেকে বিভিন্ন সময় তাদের চাকরি স্থায়ীকরণ ও নিয়মিত বেতনের দাবিতে আন্দোলন করে আসছিলেন তারা।

 বিভিন্ন সময় তাদের চাকরি স্থায়ী ও বেতন নিয়মিত করার আশ্বাস দেওয়া হলেও তা বাস্তবায়ন না হওয়ায় তারা এ আন্দোলন শুরু করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারাও তিন দফা দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি আন্দোলন চালিয়ে যাচ্ছেন। দাবি না মানা পর্যন্ত তারাও তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

সর্বশেষ খবর