শনিবার, ৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দেশের অর্থনীতি, বিনিয়োগ ও কূটনীতির প্রাণকেন্দ্র ডিএনসিসি : আতিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন দেশের অর্থনীতি, বিনিয়োগ ও কূটনীতির প্রাণকেন্দ্র। যুক্তরাজ্যে অনুষ্ঠিত ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১ : বিল্ডিং সাসটেইনেবল পার্টনারশিপ’ এবং ‘দি রাইজ অফ বেঙ্গল টাইগার : ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পোটেনশিয়াল ইন বাংলাদেশ’ শীর্ষক সম্মেলনে ডিএনসিসি মেয়র একথা বলেন। তিনি বলেন, ডিএনসিসিকে আগামীর টেকসই অর্থনৈতিক মেগাসিটি হিসেবে বিবেচনা করা হয়।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন?ই দেশে সর্বপ্রথম মিউনিসিপল বন্ড চালু করতে যাচ্ছে। রাজধানীর কাওরান বাজার এলাকায় ঢাকার জন্য আন্তর্জাতিক মানের নতুন একটি অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্র স্থাপন করা হবে। কল্যাণপুর রিটেনশন পন্ডকে ঘিরে নির্মাণ করা হবে দৃষ্টিনন্দন হাইড্রো ইকোপার্ক, এটি হবে যুব সমাজের জন্য প্রকৃতিভিত্তিক শিক্ষাকেন্দ্র।

আতিকুল ইসলাম বলেন, জলবায়ুর অন্যতম ঝুঁকিপূর্ণ দেশ হ?ওয়া সত্ত্বেও বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর