বুধবার, ১০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

আন্দোলনের মুখে উইলস লিটল অধ্যক্ষের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল হোসেনের অপসারণ দাবিতে আন্দোলন করেন প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারীরা। অযোগ্যতার অভিযোগ এনে গতকাল রাজধানীর কাকরাইলে দিনভর আন্দোলনের মুখে রাতে পদত্যাগ করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। আবুল হোসেন গণমাধ্যমে বলেন, তিনি ঢাকা জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এর আগে ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ এবং কোনো সরকারি কর্মকর্তাকে সভাপতি করে বিশেষ পরিচালনা পরিষদ গঠনসহ কয়েকটি দাবিতে ‘উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক-কর্মচারীবৃন্দ’ ব্যানারে আন্দোলন করেন প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারীরা। আন্দোলনের একপর্যায়ে ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তারা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তারা আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসেন। পরে রাতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদত্যাগ করেন।

জানা গেছে, আবুল হোসেন প্রায় ছয় বছর ধরে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন। এই দীর্ঘ সময়েও স্থায়ী অধ্যক্ষ নিয়োগ করা হয়নি। ফলে এখন কলেজে কোনো শৃঙ্খলা নেই। শিক্ষার মান খারাপ হয়ে যাচ্ছে। শিক্ষার্থীও কমে যাচ্ছে। এ ছাড়া শিক্ষকদের ন্যায্য অধিকার থেকেও বঞ্চিত করা হচ্ছে। অবসরে যাওয়া শিক্ষকরাও ঠিকমতো সুবিধা পাচ্ছেন না। আরও কিছু অনিয়ম আছে। এসব কারণে তারা ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ দাবি করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর