রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

অশান্তির আগুন জ্বলছে বিএনপির নিজের ঘরে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা দেশের কোথাও শান্তি খ্ুঁজে পাচ্ছেন না। তারা দেশের সর্বত্র নাকি অশান্তির আগুন দেখতে পান। আসলে এ আগুন আন্দোলন-নির্বাচনে ব্যর্থতা থেকে সৃষ্ট পুঞ্জীভূত হতাশার আগুন। তিনি বলেন, অশান্তির আগুন দেশে নয়, অশান্তির আগুন জ্বলছে বিএনপির নিজের ঘরে। গতকাল নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ‘দেশে অশান্তির আগুন জ্বলছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের আরও বলেন, দেশের মানুষের চোখের ও মনের ভাষা যারা বোঝে না, যারা ভোগের ও বিলাসিতার বাহন মনে করে তাদের বুকেই জ্বলছে অশান্তির দহন। বিএনপি ক্ষমতার লোভে চরম অশান্তিতে আছে। আছে রাজনৈতিক সিদ্ধান্তহীনতায় ও অস্থিরতায়।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচন এলে বাঘা বাঘা নেতাকে নিয়ে ঐক্য দেশবাসী দেখেছে। এসব ঐক্য কাগজেই সীমাবদ্ধ। নেতায় নেতায় ঐক্য দিয়ে কী লাভ? আওয়ামী লীগ এসবকে ভয় পায় না। ভয় দেখিয়ে লাভ নেই। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে জনগণ শেখ হাসিনার উন্নয়ন ও সমৃদ্ধির রাজনীতিই বেছে নেবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জনগণ বিএনপির অপরাজনীতি সম্পর্কে সচেতন। আর সেজন্যই তারা পদে পদে ব্যর্থ হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, জš§লগ্ন থেকে এ দেশে প্রতিহিংসার রাজনীতি বিএনপিই চর্চা করে আসছে। প্রতিহিংসা, ষড়যন্ত্র আর সন্ত্রাসের ওপর বিএনপির রাজনীতি প্রতিষ্ঠিত। বিএনপি এখন টিকে আছে ‘ভার্চুয়াল জগতে’ এমন মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ হিংসা নয়, আওয়ামী লীগ সহিষ্ণুতার রাজনীতিতে বিশ্বাসী। জনগণের অধিকার প্রতিষ্ঠার রাজনীতিতে বিশ্বাসী। অন্যদিকে সাম্প্রদায়িক অপশক্তি আর ধর্মের ওপর ভর করে ক্ষমতায় যেতে চায় বিএনপি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর