বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

যশোর ও রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান ওএসডি

নতুন চেয়ারম্যান রাজশাহী, যশোর ও দিনাজপুর বোর্ডে

নিজস্ব প্রতিবেদক

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোরের চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমির হোসেন এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহীর চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মোকবুল হোসেনকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। এ ছাড়া যশোর শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক এ এম এইচ রেজাকেও ওএসডি করা হয়। গতকাল মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। আদেশে রাজশাহীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আবদুল খালেক সরকারকে যশোর শিক্ষা বোর্ডের সচিব (প্রেষণে) হিসেবে নিয়োগ দেওয়া হয়। আরেক আদেশে রাজশাহী শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক (ইনসিটু) মো. হাবিবুর রহমানকে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়। এ ছাড়া রাজশাহী উচ্চমাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. কামরুল ইসলামকে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (প্রেষণে) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একইভাবে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আহসান হাবীবকে।

যশোর থেকে আমাদের প্রতিবেদক জানান, চেক জালিয়াতির মাধ্যমে ৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন ও সচিব এ এইচ এম আলী আর রেজাকে ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্রের বরাত দিয়ে প্রতিবেদক জানান, গত ৭ অক্টোবর যশোর শিক্ষা বোর্ডের হিসাব যাচাইকালে আড়াই কোটি টাকা আত্মসাতের তথ্য পাওয়া যায়। এরপর চার ধাপে ৭ কোটি টাকা লোপাটের তথ্য মেলে। তদন্তে দেখা যায় বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ৩৮টি চেকের মাধ্যমে এসব টাকা উত্তোলন করা হয়েছে। এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন ও সচিব এ এইচ এম আলী আর রেজা, হিসাব সহকারী আবদুস সালামসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর