শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

এবার বৃদ্ধাকে ময়লার গাড়ির ধাক্কা দায় অস্বীকার দুই সিটির

নিজস্ব প্রতিবেদক

এক দিনের ব্যবধানে ঢাকার দুই সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ির ধাক্কায় দুজন নিহতের সপ্তাহ ঘুরতেই এবার এক বৃদ্ধাকে ধাক্কা দিয়েছে ময়লাবাহী গাড়ি। গতকাল সকালে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকার আল্লাহ করিম মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাড়ির চালককে আটক করেছে পুলিশ। এদিকে দুই সিটি করপোরেশনই দাবি করেছে যে, দুর্ঘটনার জন্য দায়ী ময়লার গাড়িটি তাদের নয়। তবে দুর্ঘটনার জন্য দায়ী যশোর ট-১২৩৬ নম্বরের গাড়িটির সামনে দক্ষিণ সিটির লোগোসংবলিত স্টিকারে লেখা ছিল ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, গভীর নর্দমা জরুরি পরিষ্কার কাজে নিয়োজিত’। অন্যদিকে দক্ষিণ সিটির স্টিকার লাগানো থাকলেও দুর্ঘটনাস্থল উত্তর সিটি করপোরেশন এলাকার মধ্যে।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় আহত আরজু বেগম (৬০) একটি পোশাক কারখানায় কাজ করেন। সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে বাস থেকে নামার সময় পেছন থেকে ময়লার গাড়ি এসে তাকে ধাক্কা দেয়। মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হাসান বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে ময়লার গাড়িটি জব্দ করে থানায় নেওয়া হয়েছে ও চালক রতনকে (৩০) আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা তাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি মোহাম্মদপুর থানার উপপরিদর্শক মো. সাহিদুল ইসলামের বরাত দিয়ে বলেন, এলাকাটি উত্তর সিটির হলেও পুলিশ জানিয়েছে গাড়িটি, চালক ও হেলপার উত্তর সিটি করপোরেশনের নয়।

এদিকে গতকাল বিকালে দক্ষিণ সিটি করপোরেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করে, তাদের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কার্যক্রমে কিংবা করপোরেশনের অন্যান্য কোনো কার্যক্রমে ‘যশোর ট-১২৩৬’ ক্রমিকের কোনো গাড়ি ব্যবহৃত হয় না। এমনকি করপোরেশনে গাড়ির যে তথ্যভান্ডার, সেখানেও এ ধরনের কোনো গাড়ির তথ্য-উপাত্ত নেই। এ ছাড়াও দুর্ঘটনাস্থল দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন নয়।

এর আগে, গত ২৪ নভেম্বর গুলিস্তান হল মার্কেটের সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় প্রাণ হারান নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান। এ ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে ওঠে রাজধানী। চলমান আন্দোলনের মধ্যেই পরদিন ২৫ নভেম্বর পান্থপথ এলাকায় উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নিহত হন কবির খান নামের আরেক ব্যক্তি। দুই দুর্ঘটনাতেই চালকদের গ্রেফতার করা হয়েছে। তদন্ত কমিটি গঠন করেছে দুই সিটি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর