বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

নেশায় আসক্ত হয়ে স্কুলছাত্র হত্যা, কিশোর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের পীরগঞ্জে নিখোঁজের তিন দিন পর ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। হত্যার অভিযোগে রাতেই এক কিশোরকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দিবাগত রাত ১টায় উপজেলার চৈত্রকোল ইউনিয়নের পালগড় গ্রামসংলগ্ন একটি অগভীর নলকূপ ঘর থেকে ওই লাশ উদ্ধার করা হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, পালগড় গ্রামের শাহ আলম মিয়ার ছেলে ও শাল্টি সমস দিঘী আদর্শ উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র নাইফুল ইসলামকে প্রতিবেশী আবদুস সালামের ছেলে সামিউল ইসলাম ২৩ এপ্রিল বিকালে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। ওইদিন থেকেই নিখোঁজ ছিল নাইফুল। নাইফুল ও সামিউলের মধ্যে সামান্য বয়সের ব্যবধান থাকলেও একই গ্রামের বাসিন্দা হওয়ায় তাদের বন্ধুত্ব গড়ে ওঠে। তা ছাড়া করোনার সময় স্কুল বন্ধ থাকায় দুই বন্ধু মিলে স্থানীয় ইটভাটায় শ্রমিকের কাজও করত।

নাইফুলের নিখোঁজের বিষয়ে সামিউলের কথাবার্তা ও আচরণ সন্দেহজনক মনে হলে নাইফুলের পরিবার পুলিশে সংবাদ দেয়। প্রাথমিক পর্যায়ে পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করায় সে নাইফুল হত্যার বর্ণনা দেয়।

সামিউলের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ পালগড় গ্রামসংলগ্ন তাদের নিজের অগভীর নলকূপ ঘরের মেঝেতে পুঁতে রাখা নাইফুলের লাশ উদ্ধার করে।

পুলিশ স্থানীয়দের বরাত দিয়ে জানায়, সামিউল অল্প বয়সে ড্যান্ডি নামক নেশায় আসক্ত। নাইফুল নিখোঁজ হওয়ার রাতে সামিউল তাদের অগভীর নলকূপ ঘরে নাইফুলকে ডেকে নিয়ে যায় এবং গভীর রাত পর্যন্ত ড্যান্ডি নেশা করে। একপর্যায়ে নাইফুল অচেতন হয়ে পড়লে সামিউল তাকে রেখেই বাড়ি চলে আসে। পরদিন সন্ধ্যা পর্যন্ত নাইফুলকে অচেতন অবস্থায় দেখতে পেয়ে তাকে জাগানোর চেষ্টা করে ব্যর্থ হয়। অবস্থা বেগতিক দেখে সে নাইফুলকে শ্বাসরোধে মৃত্যু নিশ্চিত করে নলকূপ ঘরের মেঝে খুঁড়ে লাশ পুঁতে রাখে। সহকারী পুলিশ সুপার সার্কেল-বি কামরুজ্জামান জানান, এ ঘটনায় নিহতের বাবা মামলা করেছেন। একজনকে গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ খবর