বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

আসুন, ঐক্যবদ্ধ আন্দোলনে সরকারকে বিদায় করি : ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

আসুন, ঐক্যবদ্ধ আন্দোলনে সরকারকে বিদায় করি : ড. মোশাররফ

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সর্বস্তরের রাজনৈতিক নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আসুন সবাই মিলে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করি। এ ফ্যাসিবাদ সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করি। গতকাল সন্ধ্যায় রাজধানীর শান্তিনগরে হোয়াইট হাউস রেস্টুরেন্টে নাগরিক ঐক্যের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে অনুষ্ঠানে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, শওকত মাহমুদ, গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মহসীন মন্টু, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ বক্তব্য রাখেন।

 বাংলাদেশ লেবার পার্টির ডা. মুস্তাফিজুর রহমান ইরান, হিন্দুরত্ন রামকৃষ্ণ সাহা, বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রোকন প্রমুখ বক্তব্য রাখেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, নাগরিক ঐক্যের আজকের স্লোগান হলো- এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। এর সঙ্গে যুক্ত করে আমি বলব- এ সরকার আর নয়। সারা দেশের দ্রব্যমূল্যের জাঁতাকলসহ সার্বিক অবস্থার বিবেচনায় মানুষ আর এ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। এ সরকার মানুষের ভোটাধিকারসহ যাবতীয় মৌলিক অধিকার হরণ করেছে। তাই আসুন, এ স্বৈরাচার সরকারকে বিদায় করতে দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হই। এ ফ্যাসিবাদ সরকারের হাত থেকে মানুষকে মুক্ত করি।

আ স ম আবদুর রব বলেন, এ সরকার সর্বস্তরের প্রশাসনকে যেভাবে দলীয়করণ করেছে, এ অবস্থায় এ প্রশাসন আর কমিশন নিয়ে কোনোক্রমেই অবাধ সুষ্ঠু জাতীয় নির্বাচন সম্ভব নয়। তিনি সরকারের উদ্দেশে বলেন, আর সময় নষ্ট না করে পদত্যাগ করে বিদায় নিন। অন্যথায় জনগণ মাঠে নামলে পাঁচ মিনিটও টিকে থাকতে পারবেন না।

মাহমুদুর রহমান মান্না বলেন, এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। এ সরকারের পরিবর্তে আমরা এমন একটা নির্বাচনকালীন সরকার চাই, যে সরকার নির্দিষ্ট একটা সময়ের মধ্যে দেশে একটি নিরপেক্ষ প্রশাসনিক ব্যবস্থা তৈরির মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচনী খেলার মাঠ তৈরি করে দেবে। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, যেভাবে অবৈধভাবে ক্ষমতায় আছেন, ভালোয় ভালোয় ক্ষমতা ছেড়ে চলে যান।

সর্বশেষ খবর