সোমবার, ৩০ মে, ২০২২ ০০:০০ টা

ইভিএম কাস্টমাইজেশন পর্যবেক্ষণে আসছেন ৩৪ প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক

প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করার সুযোগ পাচ্ছেন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী ও তাদের প্রতিনিধিরা। আজ সকাল ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইভিএম কাস্টমাইজেশন পর্যবেক্ষণে আসছেন তারা।

এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) যুগ্মসচিব ও পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কাস্টমাইজেশন পর্যবেক্ষণের জন্য প্রার্থীসহ ৩৪ জন প্রতিনিধি রিটার্নিং অফিসারের কাছে নাম জমা দিয়েছেন। স্থানীয় সরকার নির্বাচনে এবারই প্রথম কাস্টমাইজেশন পর্যবেক্ষণের জন্য আমন্ত্রণ জানিয়েছে কমিশন। আজ তারা ইসিতে এসে ইভিএম কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করবেন। এ বিষয়ে ইভিএম প্রকল্পের পরিচালক সৈয়দ রাকিবুল হাসান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, কুমিল্লা সিটি নির্বাচনের ইভিএম কাস্টমাইজেশন পর্যবেক্ষণের জন্য আমরা প্রার্থী বা তাদের প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছিলাম। এ জন্য ৩৪ জন আবেদন করেছেন। আজ তারা কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করবেন।

তারা চাইলে কাস্টমাইজেশন শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন দেখতে পারবেন। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, কুসিকে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ১৭ মে, মনোনয়নপত্র বাছাই ছিল ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ২৬ মে, প্রতীক বরাদ্দ  দেওয়া হয় ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর