সোমবার, ৩০ মে, ২০২২ ০০:০০ টা

পুকুরে গোসল করতে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের পুকুরে গোসল করতে নেমে ডুবে গিয়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল-ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওই শিক্ষার্থীর নাম পলাশ আহমেদ (২২)। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, রবিবার দুপুরে হলের পুকুরে গোসল করতে নেমে ডুবে যান পলাশ। পরে খোঁজাখুঁজি করে তাকে উদ্ধার করে হলের শিক্ষার্থীরাই। তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, দুপুর ১টা ৫৮ মিনিটে কর্তব্যরত চিকিৎসক ওই শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন। হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুর রহিম বলেন, খুবই দুঃখজনক ঘটনা, আমাদের হলের এক শিক্ষার্থী পুকুরে সাঁতার কাটতে নেমে আর উঠতে পারেনি। রবিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। ছাত্রদের সহযোগিতায় উদ্ধার করে তাকে হাসপাতালে নেওয়া হয়। ডাক্তাররা প্রায় দেড় ঘণ্টা ধরে বিভিন্নভাবে চেষ্টা করেছেন। কিন্তু তাকে বাঁচানো যায়নি। তিনি জানান, ওই শিক্ষার্থীর ছোট ভাই ও খালু এসেছেন। হল মাঠে জানাজা শেষে তার মরদেহ গ্রামের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে। তিনি জানান, পলাশের পরীক্ষা চলমান।

গতকাল আসরের নামাজের পর হল মাঠে জানাজা শেষে পলাশের মরদেহ তার গ্রামের বাড়ি জামালপুরের মাদারগঞ্জের উদ্দেশে পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর