সোমবার, ৩০ মে, ২০২২ ০০:০০ টা

ছাত্রদলকে ক্ষমা চেয়ে ক্যাম্পাসে আসতে হবে : ছাত্রলীগ সভাপতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রদলকে উদ্দেশ করে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ‘যারা আমাদের নেত্রীকে নিয়ে ধৃষ্টতা দেখিয়েছেন, ক্যাম্পাসে আসতে হলে তাদের ক্ষমা চাইতে হবে। নইলে তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীরা তাদের প্রতিহত করবে। ছাত্রলীগও শিক্ষার্থীদের পাশে থেকে তাদের প্রতিহত করবে।’ গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধনে সভাপতির বক্তব্যে আল নাহিয়ান খান এসব কথা বলেন। ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রদলের নতুন কমিটি হওয়ার পর তারা ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে চাচ্ছে।

এদিকে, অবিলম্বে ঢাবি উপাচার্যকে পরিবেশ পরিষদের সভা আহ্বান করে ক্যাম্পাসে একটি নিরাপদ ও সন্ত্রাসমুক্ত পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল বামপন্থি ছাত্র সংগঠনগুলো। এছাড়া হামলার অভিযোগ এনে এবার ছাত্রলীগের ৩২ জনের বিরুদ্ধে মামলা করেছেন ছাত্রদল নেত্রী মানসুরা আলম। গতকাল সকালে সিএমএম কোর্টে মামলা দায়ের করেন মানসুরা আলম নিজেই।

এতে ১ নম্বর আসামি করা হয়েছে ছাত্রলীগের আল আমীন রহমানকে। পরে বিচারক শান্ত ইসলাম মল্লিক শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

বাদী মানসুরা অভিযোগ করেন, গত ২৫ মে ছাত্রদল সংবাদ সম্মেলনের জন্য শান্তিপূর্ণ মিছিল নিয়ে ক্যাম্পাসে যাচ্ছিল। এ সময় ছাত্রলীগের কর্মীরা তার ওপর অতর্কিত হামলা চালায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর