রবিবার, ১৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

‘পতেঙ্গা সমুদ্রসৈকত রুদ্ধ করা যাবে না’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পতেঙ্গা সমুদ্রসৈকত জনগণের সম্পদ। এটি ‘ফ্রি গিফট অব নেচার’। এ প্রাকৃতিক সম্পদের রক্ষণাবেক্ষণের দায়িত্ব সরকারের। সেখানে জনগণের প্রবেশাধিকার উন্মুক্ত থাকতে হবে। কোনো মতেই এটিকে রুদ্ধ করা যাবে না। যে যার ব্যবসা করুক, তাতে কোনো সমস্যা নেই। কিন্তু প্রাকৃতিক সম্পদে জনগণের প্রবেশাধিকার রুদ্ধ করা যাবে না। গতকাল সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সংবাদ সম্মেলন হলে সিডিএ কর্তৃক পতেঙ্গা সমুদ্রসৈকত বাণিজ্যিক ভিত্তিতে ইজারা প্রদানে নাগরিক স্বার্থ ক্ষুণœকারী পরিকল্পনার প্রতিবাদে পরিকল্পিত চট্টগ্রাম ফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে ফোরামের সভাপতি ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মু. সিকান্দার খান এসব কথা বলেন।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরামের সহসভাপতি প্রকৌশলী সুভাষ বড়ুয়া। ফোরামের সদস্য শাহরিয়ার খালেদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোরামের সহ-সভাপতি আহমেদ জিন্নুর চৌধুরী, প্রকৌশলী এবিএম এ বাসেত, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক তাসলিমা মুনা।

অধ্যাপক ড. মু. সিকান্দার খান বলেন, আমরা কেউ চাইলেও একটি নৈসর্গিক কেন্দ্র সৃষ্টি করতে পারব না। তাহলে কেন একের পর এক প্রাকৃতিক সম্পদ নষ্ট করব। ফয়েস লেক চলে গেছে। সিআরবি ধ্বংস করার অশুভ পাঁয়তারা চলছে। সরকার তো নিজস্ব অনেক জায়গা সংরক্ষণ করছে। তাহলে জনসাধারণের উন্মুক্ত জায়গা কেন রুদ্ধ করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর