শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

মেয়র-এমপিকে সতর্ক করে চিঠি

রাজশাহী জেলা পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি না মানায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের এমপি অধ্যাপক ডা. মনসুর রহমানকে চিঠি দিয়ে সতর্ক করেছেন রিটার্নিং কর্মকর্তা। বুধবার রাত সাড়ে ৯টায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবদুল জলিল স্বাক্ষরিত ওই চিঠি তাদের কাছে পৌঁছে দেওয়া হয়। চিঠিতে তাকে আচরণবিধি প্রতিপালনের অনুরোধ জানানো হয়েছে। সিটি মেয়র চিঠি পাওয়ার কথা নিশ্চিত করে জানান, রিটার্নিং কর্মকর্তা তাকে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে নিষেধ করেছেন। এমপি ডা. মনসুর রহমান বলেন, সতর্ক করে দিয়েছে, এখন সরাসরি প্রচার চালানো যাবে না। ১৭ অক্টোবর রাজশাহী জেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা মীর ইকবাল ছাড়াও তিনজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আকতারুজ্জামান আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী। অপর দুই প্রার্থী হলেন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল ও আফজাল হোসেন।

প্রার্থীর ওপর হামলা চেষ্টার অভিযোগ : বিদ্রোহী প্রার্থী আকতারুজ্জামানের ওপর হামলা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গতকাল দুপুরে জেলার দুর্গাপুর পৌরসভায় এ ঘটনায় ঘটে। আকতারুজ্জামান আকতার জানান, পৌরসভা হলরুমে মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় করার সময় একদল যুবক নিজেদের ছাত্রলীগের কর্মী পরিচয়ে তার ওপর হামলার চেষ্টা করে। পরে তার সঙ্গে থাকা লোকজন তাদের প্রতিহত করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর