শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বিএনপি বিদ্যুতের বদলে দিয়েছিল খাম্বা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিএনপি বিদ্যুতের বদলে দিয়েছিল খাম্বা : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি আমলে কানসাটে বিদ্যুতের দাবিতে আন্দোলন হলে গুলি চালানো হয়েছিল। তারা মানুষ হত্যা করেছিল। বিদ্যুৎ দেবে বলে তারা শুধু খাম্বা বসিয়েছিল। বিদ্যুৎ নিয়ে কথা বলার নৈতিক অধিকার বিএনপির নেই। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে টঙ্গীতে ৮০ মেগাওয়াটের একটি মাত্র বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করেছিল। যা মাত্র দুই দিন চলেছিল। অর্থাৎ দুই দিন চলার পরই সেটি বন্ধ হয়ে গিয়েছিল। বিদ্যুৎ খাতে দুর্নীতির কারণে বিশ্বব্যাংক এবং আইএমএফ সে সময় এই খাতে অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। তথ্যমন্ত্রী বলেন, আমরা ২০০৯ সালে সরকার গঠনের আগে দেশের মাত্র ৪০% মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল। আজ দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে।

 ১৫ কোটি মানুষের মোবাইল ফোন, বৈদ্যুতিক গাড়ি, থ্রি হুইলারগুলো বৈদ্যুতিক চার্জে চলে।

হাছান মাহমুদ বলেন, জ্বালানি সংকটের কারণে জার্মানিতে পানি গরম করার বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়েছে। ইউরোপের অনেক দেশেই এ রকম করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপির সমাবেশে সরকার কখনো বাধা দেয়নি। আমরা চাই বিএনপি সমাবেশ করুক। ঢাকা শহরেও সমাবেশ হচ্ছে। বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করুক, সভা-সমাবেশ করুক, গণতন্ত্র সংহত করুক। বিএনপি যেহেতু অতীতে বাস, ট্রাক, লঞ্চ পুড়িয়েছে সে জন্য পরিবহন মালিক শ্রমিকরা ধর্মঘট ডেকেছে। বরিশালেও যদি ডাকে সে কারণেই ডাকবে। এগুলো পেশাজীবীদের, মালিকদের সংগঠন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর