সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

রাজশাহী মহানগর বিএনপির বিরোধ ফের প্রকাশ্যে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগর কৃষক দলের নতুন কমিটিকে কেন্দ্র করে আবারও মহানগর বিএনপির নেতাদের বিরোধ প্রকাশ্যে এসেছে। মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই সমালোচনা যেন পিছু ছাড়ছে না এই কমিটির। গত বুধবার মহানগর কৃষক দলের ১৬ সদস্যবিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। গত শনিবার সন্ধ্যায় মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে ওই নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পূর্ব ঘোষণা অনুযায়ী কমিটির নেতারা দলীয় কার্যালয়ের সামনে এসে মিলিত হন। তারা কার্যালয়ে এসে দেখেন সেখানে তালা ঝুলছে। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তালা না খোলায় তারা ক্ষুব্ধ হয়ে অফিস পিয়নের ওপর চড়াও হন।

এ সময় কার্যালয়ের দায়িত্বরত অফিস পিয়ন জানান, মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈসা, যুগ্ম আহ্বায়ক শফিক ও মন্টু তাকে অফিস খুলতে নিষেধ করেছেন। এ সময় কৃষক দলের নেতারা ক্ষুব্ধ হয়ে দলীয় কার্যালয়ের তালা ভাঙতে যান। পরে আহ্বায়ক এরশাদ আলী ঈসা অফিস পিয়নকে তালা খুলতে বলেন। সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হলে কৃষক দলের নেতারা তাদের পরিচিতি সভা শুরু করেন। এ সময় মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশীদসহ কৃষক দলের নতুন কমিটির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি হওয়ার পর থেকেই আহ্বায়ক শফিক ও মন্টু এবং এরশাদ আলী ঈসার সঙ্গে সদস্য সচিব মামুনুর রশীদের দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। এ নিয়ে উভয় পক্ষ একে অপরের বিরুদ্ধে অভিযোগ ও পাল্টা অভিযোগ করেন।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈসা বলেন, ‘অফিস পিয়ন কৃষক দলের নেতাদের ভুল বুঝিয়েছে। যা ঘটেছে তা সম্পূর্ণটাই ভুল বোঝাবুঝি থেকেই হয়েছে।’

বিভাগীয় সমাবেশের আগে দলটির নেতৃত্বের এমন কোন্দলে বিব্রত শীর্ষ নেতারা। দলটির সিনিয়র নেতা ও চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, নগর নেতারা বিষয়টি নিয়ে সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা না করায় এমন পরিস্থিতি মাঝে মাঝে ঘটছে। তবে এর কোনো প্রভাব সমাবেশে পড়বে না। বিএনপি খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে একাট্টা।

সর্বশেষ খবর