শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

তৌফিক ইমরোজ খালিদীর জামিন প্রশ্নে রায় ১ ডিসেম্বর

প্রতিদিন ডেস্ক

দুর্নীতি দমন কমিশনের মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে জজ আদালতের দেওয়া জামিন বাতিল প্রশ্নে এক বছর আগে যে রুল হাই কোর্ট জারি করেছিলেন, তার রায় ১ ডিসেম্বর। ওই রায় বা নতুন কোনো নির্দেশনা না আসা পর্যন্ত বিদেশে যেতে হলে তাকে আদালতের অনুমতি নিতে হবে। খবর বিডিনিউজের। তার জামিন বাতিল চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন। আদালতে খালিদীর পক্ষে শুনানি করেন আইনজীবী মো. শাহরিয়া কবির বিপ্লব ও মোহাম্মদ নোমান হোসাইন তালুকদার। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আইনজীবী শাহরিয়া কবির শুনানিতে বলেন, এর আগে যতগুলো তারিখ ছিল, আমরা উপস্থিত হয়েছি, জামিনের কোনো অপব্যবহার করিনি। শুধু এক দিন সময় চেয়ে আবেদন করা হয়েছিল, সেই আবেদন গ্রহণের পর পরের আদালতে উপস্থিত ছিলাম এবং জামিন বহাল রাখা হয়।

জামিন বাতিল করার জন্য কোনো উপাদান দুদক দেখাতে পারেনি। দুদকের আইনজীবী তখন খালিদীর পাসপোর্ট আদালতে জমা দেওয়ার দাবি তোলেন। এরপর হাই কোর্ট ১ ডিসেম্বর রায়ের তারিখ রেখে সেই সময় পর্যন্ত শুনানি মুলতবি করেন।

‘অসাধু উপায়ে’ সম্পদ অর্জনের অভিযোগ এনে ২০২০ সালের ৩০ জুলাই এই মামলা করে দুদক। তৌফিক ইমরোজ খালিদী বরাবরই সে অভিযোগ অস্বীকার করে আসছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর