সোমবার, ২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

১০ দিন পর চুরি হওয়া নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কাফরুল এলাকার একটি বাসা থেকে চুরি হওয়া ২৬ দিন বয়সী নবজাতককে ১০ দিন পর উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার রাতে মিরপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধারের পর তার মায়ের কোলে তুলে দেওয়া হয়। মা ঝুমা বেগম ও বাবা জুলহাসের হাতে নগদ ২০ হাজার টাকাসহ উদ্ধার নবজাতক শিশুকে তুলে দেন ডিবিপ্রধান হারুন-অর-রশীদ। গতকাল ডিবি কার্যালয়ে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, ২০ ডিসেম্বর ডিএমপির কাফরুল থানাধীন ইব্রাহিমপুর ঈদগাহ রোড এলাকার একটি বাসা থেকে ২৬ দিন বয়সী একটি শিশু চুরি হয়। ওই ঘটনায় ২২ ডিসেম্বর ডিএমপি ঢাকার কাফরুল থানায় অজ্ঞাতপরিচয় আসামির বিরুদ্ধে ২০১২ সালের মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি নবজাতক শিশু চুরির মামলা হয়। এরপর ডিবি মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম ছায়া তদন্ত শুরু করে।

 তিনি আরও বলেন, গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ডিবি মিরপুর বিভাগ শতাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে শিশুর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। পরে শনিবার রাতে ডিএমপি মিরপুর এলাকা থেকে শিশুকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

 শিশু চুরির ঘটনায় চোরকে শনাক্ত করা হয়েছে, তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এ সময় শিশুটির মা ঝুমা বেগম জানান, ইব্রাহিমকে বিছানায় রেখে কাজের জন্য ঘর থেকে বের হয়েছিলেন। ঘরে ফিরে দেখেন ইব্রাহিম বিছানায় নেই। অনেক খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে থানায় অভিযোগ করেন তারা। হারিয়ে যাওয়া শিশু সন্তানকে ১১ দিন পর কোলে ফেরত পেয়ে ডিবি পুলিশকে ধন্যবাদ জানান তিনি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর