রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে : শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে : শিক্ষামন্ত্রী

নতুন শিক্ষাক্রমে কারিগরি শিক্ষায় গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে। দ্রুত চাকরি পেতে হলে কারিগরি শিক্ষা গ্রহণ করতে হবে।

গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপহার বিতরণ এবং ‘একুশ শতকে চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রসমাজের করণীয়’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সভায় শিক্ষামন্ত্রী বলেন, যদি কেউ কারিগরি থেকে শিক্ষা শেষ করার পর অনার্স-মাস্টার্স করতে চায়, তার সুযোগ রেখেই নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে।

সঠিক সিদ্ধান্ত নিতে পারবে এমন মানুষ গড়ে তোলাই হলো স্মার্ট বাংলাদেশ। দীপু মনি বলেন, আগামী দিনে আমরা জেলায় জেলায় বোমাবাজি চাই না। ১০০ সেতু ও রাস্তার উদ্বোধন চাই। হাওয়া ভবন আর খোয়াব ভবন চাই না। দেশকে এগিয়ে নেওয়া যদি দেশপ্রেম হয়, তাহলে শেখ হাসিনাকে আগামীবার ভোট দেওয়াও দেশপ্রেম হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে, সৎ ও মানবিক হয়ে গড়ে উঠতে হবে। কোনো শিক্ষার্থীর জীবন যেন শেখ রাসেলের জীবন না হয়। সেই লক্ষ্যে কাজ করতে হবে।

সভায় সাদ্দাম হোসেন বলেন, আমাদের সুন্দর ভবিষ্যতের জন্য শেখ হাসিনাকে আগামী নির্বাচনে নির্বাচিত করা প্রয়োজন। স্মার্ট ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনাকে ভোট দেওয়া দেশপ্রেমের অংশে পরিণত হয়েছে। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শেখ হাসিনাকে প্রয়োজন। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর