বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
প্রধানমন্ত্রীর আগমন

রাজশাহী এখন উৎসবের নগরী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী এখন উৎসবের নগরী

দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তৎপরতা শুরু হয়েছে আওয়ামী লীগে। আগামী ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর রাজশাহীতে আসার কথা আছে। ওই দিন বিকালে তিনি রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। আগামী নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে ভোট চাইবেন। তাই এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে আওয়ামী লীগ। রাজশাহী এখন পরিণত হয়েছে উৎসবের নগরীতে। দলীয় সভানেত্রী ও সরকারপ্রধানকে বরণ করে নিতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। প্রতিদিনই প্রস্তুতি সভা করছেন স্থানীয় নেতারা। ব্যস্ত সময় পার করছেন রাজশাহী মহানগরী, জেলা, উপজেলা, থানা ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নেতারা। সমাবেশে প্রায় ৭ থেকে ৮ লাখ মানুষের সমাগমের প্রত্যাশা করছে আওয়ামী লীগ। স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, দলীয় প্রধানের আগমনী বার্তায় রাজশাহীজুড়েই নেতা-কর্মীদের মধ্যে বিপুল উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে। শুধু রাজশাহীতেই নয়, এই বিভাগের আশপাশের জেলাগুলোতেও এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনী উৎসবের আমেজ বিরাজ করছে। কারণ এটি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের পর প্রথম কোনো নির্বাচনী সমাবেশ। এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানেই জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা উপস্থিত জনতার কাছে আওয়ামী লীগের জন্য ভোট চেয়েছিলেন।

এ ছাড়া ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহীর বাগমারায় ও ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন তিনি। এ ছাড়া ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবার হরিয়ানের বিশাল জনসভায় হাজির হয়েছিলেন আওয়ামী লীগ সভানেত্রী। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে রাজশাহীর সব নেতা-কর্মী এখন ব্যস্ত সময় পার করছেন। সিটি করপোরেশন এলাকার ওয়ার্ডে ওয়ার্ডে প্রস্তুতি সভা হচ্ছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহীর প্রবেশমুখসহ শহরজুড়ে কয়েক হাজার তোরণ নির্মাণ করা হয়েছে। পুরো মহানগরীকে উৎসবের আমেজে সাজিয়ে দেওয়া হচ্ছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন জানান, জাতীয় সম্মেলনের পর নতুন প্রেসিডিয়ামের প্রথম সভায় এ সমাবেশের সিদ্ধান্ত হয়। সভায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সাংগঠনিক তৎপরতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। ওই সভায় দলের প্রেসিডিয়ামের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। তাই তাঁর আগমন ও সমাবেশ সামনে রেখে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর