বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মেডিকেলে মায়ের পাশে ঘুমিয়ে থাকা নবজাতক চুরি, দুই ঘণ্টা পর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শেরেবাংলা মেডিকেলের শিশু ওয়ার্ড থেকে চুরি হওয়া এক নবজাতককে প্রায় ২ ঘণ্টা পর নগরীর আমানতগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুর ১২টার দিকে নবজাতকটি চুরি হওয়ার পর তাকে উদ্ধার করে মায়ের কাছে হস্তান্তর করে মেট্রোপলিটন পুলিশ। শিশু চুরির ঘটনায় অভিযুক্ত এক নারীকে আটক করেছে পুলিশ।

নবজাতকের ফুফু রেনু বেগম জানান, নগরীর কাউনিয়া বিসিক রোড এলাকার বাসিন্দা একটি কারখানা শ্রমিক মো. হেলালের স্ত্রী কাকলী বেগমকে ১৬ জানুয়ারি শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ও প্রসূতি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে ১৭ জানুয়ারি দুপুর আড়াইটায় অস্ত্রোপচারের মাধ্যমে তার একটি পুত্রসন্তান হয়। গতকাল দুপুরে হাসপাতলের তৃতীয় তলার ওই ওয়ার্ডে নবজাতক সন্তান নিয়ে বিছানায় ঘুমিয়ে ছিলেন কাকলী। তার স্বামী জরুরি প্রয়োজনে বাসায় চলে যান। রোগীর পাশে থাকা নবজাতকের ফুফু রেনু বেগম দুপুর সাড়ে ১২টার দিকে টয়লেটে যান। তিনি ফিরে এসে দেখেন ঘুমিয়ে থাকা কাকলীর পাশে নবজাতকটি নেই। তার ডাকচিৎকারে অন্যরা এগিয়ে আসে এবং পুলিশে খবর দেওয়া হয়।

পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুপুর দেড়টার দিকে নগরীর আমানতগঞ্জ এলাকা থেকে ওই শিশুকে উদ্ধার করে।

এ সময় শাহিনুর বেগম নামে এক নারীরকে আটক করে পুলিশ। বিকালে মেট্রোপলিটন পুলিশের পদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে নবজাতকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয় কোতোয়ালি থানা পুলিশ। এ সময় শিশুটির মাসহ স্বজনরা আবেগাপ্লুত হয়ে পড়েন। শিশুটির বাবা হেলাল এ ঘটনার বিচার দাবি করেন।

এ সময় মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঁইয়া বলেন, অসৎ উদ্দেশ্যে শিশুটিকে চুরি করা হতে পারে। শিশু চুরির ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় মামলাসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর