শিরোনাম
শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

কুমিল্লার বসুন্ধরা আই হসপিটালে বিনামূল্যে সেবা পেলেন ২২ শতাধিক মানুষ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বরুড়া উপজেলায় বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন ও এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ২২ শতাধিক মানুষকে বিনামূল্যে চোখের চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। সেবাগ্রহীতাদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে প্রয়োজনীয় ওষুধও। এ ছাড়া চশমা দেওয়ার সেবাসহ যাদের চোখের ছানি ও মাংস বৃদ্ধির সমস্যা রয়েছে, তাদের বিনামূল্যে অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়েছে। গতকাল বরুড়া উপজেলার পয়ালগাছা পোস্টগ্র্যাজুয়েট কলেজে সুশৃঙ্খল ব্যবস্থাপনায় এ সেবা প্রদান করা হয়। বিনামূল্যে এসব সেবা পেয়ে হাসি ফুটেছে ২২ শতাধিক মানুষের মুখে, যাদের বেশির ভাগই দারিদ্র্য ও নিম্নআয়ের মানুষ। সরেজমিন দেখা গেছে, শুধু বরুড়া উপজেলায় নয় কুমিল্লার লাকসাম, লালমাইসহ বিভিন্ন উপজেলা, পাশের চাঁদপুর, নোয়াখালী ও লক্ষ্মীপুর থেকেও মানুষ এই ক্যাম্পে আসেন সেবা নিতে। এদিন সকালে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ১২ জনের একটি বিশেষজ্ঞ টিম এখানে সেবা দিতে আসেন।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ডা. মো. সালেহ আহম্মেদের নির্দেশনায় চিকিৎসক দলটির নেতৃত্বে ছিলেন ডা. মো. রিপন আলী। সকাল থেকেই পয়ালগাছা পোস্টগ্র্যাজুয়েট কলেজে উপস্থিত থেকে সেবা দেওয়ার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা গেছে এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক জাকারিয়া তাহের সুমনকে।

এ প্রসঙ্গে জাকারিয়া তাহের সুমন বলেন, আমাদের প্রত্যাশার চেয়ে অনেক বেশি মানুষ এখানে সেবা নিতে এসেছেন। আমাদের ডাকে সাড়া দিয়ে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এবং ভিশন কেয়ার ফাউন্ডেশন এখানে বিনামূল্যে চোখের চিকিৎসার ব্যবস্থা করায় আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। আশা করছি আগামীতেও এমন সেবামূলক কার্যক্রম আমরা যৌথ উদ্যোগে করতে পারব।

সেবা পেয়ে বরুড়ার কাজকামতা গ্রামের ৭০ বছর বয়সী বৃদ্ধ খোরশেদ আলম বলেন, আমাদের এই অঞ্চলে এমন উদ্যোগ আর দেখিনি। তারা বিনা খরচে আমাদের সেবা দিয়েছে, ওষুধ দিয়েছে। দোয়া করি মহান আল্লাহ তাদের ভালো করুন। এলাকার অনেক গরিব মানুষ এই মানবিক উদ্যোগের কারণে উপকৃত হয়েছেন। যাদের অনেকে এত দিন টাকার অভাবে চোখের ডাক্তার দেখাতে পারেননি, তাদের কষ্ট আজকে দূর হলো।

বৃদ্ধা আবেদুন নেছা বলেন, আমার বয়স ৮০ বছর। চোখে ভালোভাবে দেখি না। ডাক্তার ভালোভাবে আমার চোখ দেখেছেন। বলেছেন, চোখের অপারেশন লাগবে। আমাকে বলেছেন কোনো চিন্তা না করতে। সব খরচ তারাই দিয়ে আমাকে ঢাকা নিয়ে অপারেশন করিয়ে আনবেন। আমি অনেক খুশি হয়েছি এবং তাদের জন্য দোয়া করি।

ডা. মো. রিপন আলী বলেন, সাম্প্রতিক সময়ের মধ্যে এত বড় ক্যাম্প আর হয়নি আমাদের। বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি আমাদেরকে অনুপ্রাণিত করেছে। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট মানুষের কল্যাণে কাজ করছে। আমাদেরকে যুক্ত করে এখানে আনার জন্য ভিশন কেয়ার ফাউন্ডেশন ও এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর