শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রতারণার ফাঁদে তরুণী

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বন্ধুত্বের টানে ঢাকা থেকে খুলনায় ছুটে এসে এক তরুণী প্রতারণার শিকার হয়েছেন। প্রায় অপ্রকৃতিস্থ হয়ে শহরের রাস্তায় ঘুরে বেড়াচ্ছিলেন তিনি। একটি অনলাইন অ্যাকটিভিস্ট গ্রুপের সদস্যরা বৃহস্পতিবার তরুণীকে নগরীর রূপসা থেকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেন। গতকাল রাতে তাকে পরিবারে তুলে দেওয়া হয়।

তরুণীকে উদ্ধারকারী আকবর আলী বলেন, ‘আমি মেয়েটিকে যখন দেখি তাকে মানসিক রোগী মনে হয়। ইমু ইমু নাম বলে প্রলাপ বকছিলেন। তার হাতে থাকা ছোট্ট কাগজে ইমু নামে কারও মোবাইল নম্বর ছিল। মেয়েটি মাঝে মাঝে ডুকরে কেঁদে উঠছিলেন। পরে জানতে পারি ওই তরুণী ইমু নামের একটি ছেলের বন্ধুত্বের ওপর নির্ভর করে খুলনায় এসেছিলেন। কিন্তু ছেলেটির সন্ধান পাননি। তার পর থেকেই উ™£ান্ত হয়ে শহরে ঘুরতে থাকেন।’

জানা যায়, তরুণীর বাড়ি গাজীপুরের শ্রীনগরে। গাজীপুর চৌরাস্তায় তার বাবা ছোটখাটো ব্যবসা করেন। তার বাবা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ১৬ জানুয়ারি থেকে মেয়েটির খোঁজ পাওয়া যাচ্ছিল না। ১৯ জানুয়ারি থানায় অভিযোগ দায়ের করতে গিয়েছিলেন, সেখানেই ফেসবুকের মাধ্যমে মেয়েটিকে খুলনায় উদ্ধারের ছবি ও সংবাদ পান।

উদ্ধারকারী অনলাইন অ্যাকটিভিস্ট গ্রুপটি হচ্ছে উই আর বাংলাদেশ (ওয়াব)। এ গ্রুপের অ্যাডমিন পুলিশ কনস্টেবল আকবর আলী। তিনি খুলনা জেলা পুলিশের এএসপি এ সার্কেলের কনস্টেবল।

নাম প্রকাশে অনিচ্ছুক মেয়েটির এক বান্ধবী জানান, মেয়েটি যার ওপর নির্ভর করেছিলেন, তার নাম ইমু। তিনি খুলনার আযম খান কমার্স কলেজে পড়েন। অনলাইনে বিদেশি জাতের বিড়াল বিক্রি করেন। অনলাইনেই তাদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ইম্রু জন্যই তরুণীটি আসেন।

এ প্রতিবেদক ঘটনার পর থেকে চেষ্টা করে গতকাল সন্ধ্যায় ইমুর মুখোমুখি হন। তার আসল নাম মোস্তাফিজুর রহমান। তিনি খুলনার সরকারি আযম খান কমার্স কলেজর তৃতীয় বর্ষের ছাত্র। বিদেশি জাতের বিড়াল বিকিকিনির একটি ইউটিউব চ্যানেল পরিচালনা করেন। ইমু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘তরুণীর সঙ্গে সম্পর্ক সাত মাসের। কিন্তু তরুণীর এর আগে একাধিক বিয়ে হয়েছে। পাঁচ বছরের একটি ছেলেও আছে। ২০২০ সালে তার আগের স্বামীর সঙ্গে বিচ্ছেদ ঘটে। এসব সে গোপন করে। এজন্য এক মাস হলো তার সঙ্গে সব যোগাযোগ বন্ধ করে দিই। তার মোবাইল নম্বরটিও ব্লক করে রাখি। তার খুলনায় আসার বিষয়টি ফেসবুকের মাধ্যমে জেনেছি।’

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর