বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আল্লাহর পথে নিজেকে বিলীন করে দিতে হবে : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের চরমোনাই দরবারের পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, সবার অন্তরে আখেরাতের খেয়াল-ধ্যানে জায়গা দিতে হবে। অন্তর থেকে বড়ত্ব এবং আমিত্বভাব বের করে দিয়ে আল্লাহর কুদরতি পথে নিজেকে বিলীন করতে হবে। সদা-আল্লাহর জিকিরের মাধ্যমে অন্তরকে তরতাজা ও আল্লাহর ওলি হয়ে চরমোনাই থেকে বিদায় নেওয়ার জন্য মাহফিলে উপস্থিত মুসল্লিদের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল বাদ জোহর বরিশালের চরমোনাই দরবারে তিন দিনব্যাপী মাহফিলের সূচনা বয়ানে তিনি এই আহ্বান জানান।

মাহফিলে আরও বয়ান করেন মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ও ভারতের দেওবন্দ, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকজন বিশিষ্ট ওলামায়ে কেরাম।

পীর চরমোনাই আরও বলেন, চরমোনাই মাহফিল দুনিয়াবি উদ্দেশে নয়, বরং পথ ভোলা মানুষকে আল্লাহর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্যই এই মাহফিল চালু করা হয়েছে। এখানে দুনিয়াবি কোনো উদ্দেশ্য সাধনের জন্য আসার প্রয়োজন নেই। যদি এমন কেউ এসে থাকেন তবে তাকে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির অনুরোধ করেন তিনি।

তিন দিনব্যাপী মাহফিলের দ্বিতীয় দিন আজ সারা দেশ থেকে আগত ওলামায়ে কেরামদের নিয়ে ওলামা সম্মেলন ও শেষ দিন শুক্রবার সকালে সারা দেশ থেকে আগত ছাত্র-জনতাকে নিয়ে ছাত্রগণজমায়েত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আগামী শনিবার সকাল সাড়ে ৮টায় পীর চরমোনাইর আখেরি বয়ান এবং মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করবেন।

সর্বশেষ খবর