মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩ ০০:০০ টা

পঞ্চগড়ের ঘটনা বিএনপির বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পঞ্চগড়ের ঘটনা বিএনপির বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ও তাদের মিত্ররা দেশে নানাভাবে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। পঞ্চগড়ের ঘটনাও বিচ্ছিন্ন কিছু নয়। যারা কাদিয়ানিদের জলসায় হামলা চালিয়েছে, তাদের বেশির ভাগই ছিল বিএনপির সমর্থক। মির্জা ফখরুল সাহেব নিজেদের দায়টা এড়ানোর জন্য দুই দিন পর বক্তব্য রেখেছেন। এ ঘটনার জন্য বিএনপি-জামায়াতের সমর্থকরাই মূলত দায়ী। সচিবালয়ে গতকাল সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। রোহিঙ্গা ক্যাম্পে গোলযোগ, সীতাকুন্ডে ও ঢাকার সায়েন্স ল্যাবে বিস্ফোরণের ঘটনায় বিএনপি মহাসচিব সরকারকে দায়ী করেছেন- এ বিষয়ে হাছান মাহমুদ বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে সরকার। তাদের চিকিৎসা, খাদ্য, শিক্ষা সবকিছুই সরকার ব্যবস্থা করছে। রোহিঙ্গা ক্যাম্পের ঘটনাটি তদন্তাধীন। এটি নাশকতা কি না এবং এটি সার্বিকভাবে দেশের বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টার অংশ কি না সেটিও খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, ‘সায়েন্স ল্যাব এবং সীতাকুন্ডের ঘটনাগুলো দুর্ঘটনা।

মির্জা ফখরুল সাহেবের বক্তব্যে মনে হচ্ছে- কারো চুলায় আগুন লাগল আর কদিন পর বললেন যে, এ জন্য সরকার দায়ী। বিষয়টা তো তা নয়, এটা দুর্ঘটনা। তবে এই দুর্ঘটনা অবশ্যই অনভিপ্রেত, দুঃখজনক। এই দুর্ঘটনার জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর।

কৃষি অর্থনীতির সঙ্গে জড়িত ৭০ ভাগ মানুষ : এর আগে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এবি ব্যাংকের কৃষিঋণ বিতরণ অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘গ্রামীণ অর্থনীতি হচ্ছে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। দেশের ৭০ ভাগেরও বেশি মানুষ কৃষি অর্থনীতির সঙ্গে জড়িত। ২০-৩০ বছর আগে শুধু নগরকেন্দ্রিক ব্যাংকের শাখা থাকত। বর্তমান সরকার নিয়ম করে দিয়েছে, নতুন ব্যাংক খোলার ক্ষেত্রে অর্ধেক নগরে হলে বাকি অর্ধেক শাখা গ্রামীণ এলাকায় করতে হবে। যাতে গ্রামের মানুষ ব্যাংকিং সুবিধা পায়।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর