শিরোনাম
শুক্রবার, ১০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রী আগামীকাল ময়মনসিংহ যাচ্ছেন

ময়মনসিংহ প্রতিনিধি

পাঁচ বছর পর কাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সফরে আসছেন। তিনি এদিন সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে ভাষণ দেবেন। এ জনসভায় ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার মানুষ অংশ নেবেন। প্রধানমন্ত্রীর সফর ঘিরে বর্ধিতসভা করেছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ। সমাবেশের জন্য এরই মধ্যে নির্ধারিত সার্কিট হাউস মাঠ পরিদর্শন করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সমাবেশে লাখো মানুষের সমাগম ঘটবে বলে প্রত্যাশা করছেন দলটির স্থানীয় নেতারা। ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু বলেন, ‘আমরা আশা করছি ১১ মার্চের সমাবেশে ১০ থেকে ১৫ লাখ মানুষের সমাগম ঘটবে।’ এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে উচ্ছ্বাসের ঢেউ ছড়িয়ে পড়েছে পুরো বিভাগে। ব্যানার, ফেস্টুন, বিলবোর্ডে ছেয়ে গেছে নগরী। রংতুলির আঁচড়ে বাড়ানো হচ্ছে সাজসজ্জা। স্থানীয়দের প্রত্যাশা, প্রধানমন্ত্রীর আগমনে ভবিষ্যতেও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। এর আগে ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহে এসেছিলেন। সে সময় তিনি ১০৩টি প্রকল্প উদ্বোধন ও ৯৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

এবারও তিনি ময়মনসিংহের উন্নয়ন বিষয়ে জানাবেন। এদিকে ময়মনসিংহের উন্নয়নমূলক বিভিন্ন দাবি জানিয়ে কয়েক দিন ধরেই প্রশাসন, রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধিদের কাছে লিখিত আকারে দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠন। ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদ ২৩ দফা দাবিতে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে। এই দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো- ময়মনসিংহ থেকে ঢাকাগামী প্রতিদিন সকাল-বিকাল দুই জোড়া আন্তনগর ট্রেন চালু করা। ময়মনসিংহ নগরীর ভিতরে থেকে রেললাইন স্থানান্তর, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর,  শেরপুর জেলার সঙ্গে রেল যোগাযোগ, শহরের যানজট নিরসনে বিশেষ পদক্ষেপ নেওয়া-ইত্যাদি। এ ছাড়া ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি শংকর সাহা ময়মনসিংহে ২ হাজার শয্যাবিশিষ্ট একটি জেনারেল হাসপাতাল প্রত্যাশা করেছেন। কোনো কোনো সংগঠন  বিমানবন্দর, আন্তর্জাতিক মানের স্টেডিয়াম, ময়মনসিংহ মেডিকেল কলেজকে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা, পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানিয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব জানান, শৃঙ্খলা ও নিরাপত্তার স্বার্থে গতকাল সকাল ৬টা থেকে ১১ মার্চ রাত ৮টা পর্যন্ত সব ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। একই সঙ্গে আজ দুপুর ২টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত সব মোটর রিকশা সিটি এলাকায় চলাচল বন্ধ থাকবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর