মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন সাফওয়ান সোবহান

নিজস্ব প্রতিবেদক

এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন সাফওয়ান সোবহান

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সাফওয়ান সোবহানের হাতে এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৩ সম্মাননা স্মারক তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন -বাংলাদেশ প্রতিদিন

দেশের শীর্ষ শিল্পোদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সাফওয়ান সোবহান এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৩ পেয়েছেন। জাতীয় অর্থনীতিতে মূল্যবান অবদান, কর্মসংস্থান সৃষ্টি, সমাজের প্রতি দায়বদ্ধতা, সুশাসন, সরকারের রাজস্ব যথাযথভাবে প্রদানসহ বিভিন্ন দিক বিবেচনায় নিয়ে সাফওয়ান সোবহানকে তরুণ উদ্যোক্তা ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে সাফওয়ান সোবহানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানসহ এফবিসিসিআই নেতৃবৃন্দ।

এ ছাড়াও বিজনেস লিডারশিপ ক্যাটাগরিতে এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের এমডি নাজমুল হাসান এমপি ও বিএসআরএম গ্রুপের কর্ণধার আলী হোসেন আকবর আলী এফসিএ। অর্থনীতিতে শিল্প খাতের অবদান ক্যাটাগরিতে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের এমডি মোবারক আলী। তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেন তানভীর আলী। ব্যবসা-বাণিজ্যে এনার্জিপ্যাক লিমিটেডের সিইও হুমায়ুন রশিদ, কৃষি ও কৃষি প্রক্রিয়াজাতকরণে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এমডি অঞ্জন চৌধুরী, সেবা খাতে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের এমডি ও সিইও মো কাজিম উদ্দিন, বেস্ট উইমেন উদ্যোক্তা কারিগরের এমডি তানিয়া ওয়াহাব, এসএমই খাতে ক্রিয়েশন প্রাইভেট লিমিটেডের এমডি রাশেদুল করিম মুন্না ও টামপাকো ফয়েলস লিমিটেডের এমডি সাফিয়াস সামি আলমগীর, এফবিসিসিআইর প্রথম নারী পরিচালক ও বাংলা ক্রাফটের প্রতিষ্ঠাতা মালেকা খান। তাঁর পক্ষে অ্যাওয়ার্ড নেন প্রীতি চক্রবর্তী, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ও ইটিবিএল হোল্ডিংসের চেয়ারম্যান ও সিইও মাহাবুবুর রহমান। আজীবন সম্মাননা দেওয়া হয়েছে এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমানকে। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, আমাদের চ্যালেঞ্জ নিয়েই সামনে এগিয়ে যেতে হবে। অ্যাওয়ার্ড পেয়ে তারা আরও আশান্বিত হবেন। বিশেষ অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, যে পাকিস্তান থেকে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা আলাদা সত্তা পেয়েছি সেই পাকিস্তান সব সূচকে আমাদের পেছনে রয়েছে। সালমান এফ রহমান বলেন, বিজনেস সামিটের মাধ্যমে ১৭ কোটি মানুষ এফবিসিসিআইকে চিনেছে। এ জন্য সভাপতি জসিম উদ্দিনসহ সবাইকে অভিনন্দন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। এর আগে এফবিসিসিআইর ৫০ বছরপূর্তি উপলক্ষে কো ব্র্যান্ডেড বিজনেস কার্ড চালু করেছে ইস্টার্ন ব্যাংক। ধন্যবাদ দেন এফবিসিসিআইর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, এফবিসিসিআইর সহসভাপতি এম এ মোমেন, মো. আমিন হেলালী, সালাউদ্দিন আলমগীর, মো. হাবীব উল্লাহ ডন, এম এ রাজ্জাক খান রাজসহ অন্যরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর