মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

জাহাঙ্গীরকে মেয়র পদে চান ৬১ কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক

জাহাঙ্গীর আলমকে পুনরায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদে চান ৬১ কাউন্সিলর। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে রবিবার এ বিষয়ে লিখিত আবেদন জানিয়েছেন ওই কাউন্সিলররা। এর আগে ২০২১ সালের ২৫ নভেম্বর জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। কাউন্সিলরদের আবেদনে বলা হয়, গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম নির্বাচিত কাউন্সিলর ও দলের নেতা-কর্মীর সঙ্গে আলোচনা করে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতেন। কিন্তু গত ১৫ মাসে গাজীপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র (কাউন্সিলর) আসাদুর রহমান কিরণের স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতা বর্তমানে চরম সীমায় পৌঁছে গেছে।

যার ফলে গাজীপুর সিটি করপোরেশন সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়েছে।

এরই মধ্যে হাই কোর্টে আসাদুর রহমান কিরণের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, দ্বৈত নাগরিকত্বসহ ২১টি বিষয় নিয়ে রিট দাখিল হয়। ওই রিটের পরিপ্রেক্ষিতে হাই কোর্ট দুদককে তদন্ত করার নির্দেশনা দিয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশনে সব মিলিয়ে ৭৬ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর। এর মধ্যে সাধারণ কাউন্সিলর ৫৭ ও ১৯ জন সংরক্ষিত। তাদের মধ্যে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণকে চান না ৬১ কাউন্সিলর। তারা সবাই চান জাহাঙ্গীর আলম পুনরায় মেয়র পদে ফিরে আসুক। এর আগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগের ভিত্তিতে ২০২১ সালের ২৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। তবে শর্তসাপেক্ষে গত ১ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা চিঠিতে জাহাঙ্গীর আলমকে ক্ষমা করার কথা জানানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর