শনিবার, ১৮ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে একতরফা ভোট হয়েছে : বুলু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু বলেছেন, ‘বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে নারকীয় কাণ্ড ঘটেছে। এ ঘটনায় ২০ জন সাংবাদিক, অসংখ্য আইনজীবী আহত হয়েছেন। হাজার হাজার পুলিশ দিয়ে আইনজীবীদের বের করে দিয়ে একতরফা ভোটের ব্যবস্থা করা হয়েছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতীকী অনশনে এসব কথা বলেন বুলু। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে স্বাধীনতা অধিকার আন্দোলন এ প্রতীকী অনশনের আয়োজন করে। বরকতউল্লা বুলু বলেন, ‘সুপ্রিম কোর্টে যে ব্যালট বাক্স ছিনতাই হলো, এ ঘটনা কিন্তু আজকেই নতুন নয়।

১৯৭৩ সালে ডাকসুর নির্বাচন হয়েছিল। সেই নির্বাচনে ছাত্রলীগের পরাজয় নিশ্চিত জেনে সেদিন ডাকসু ভোটের ব্যালট বাক্স ছিনতাই করা হয়েছিল। কার নেতৃত্বে ব্যালট বাক্স ছিনতাই হয়েছিল, তাও মানুষ জানে। আমরা দেখেছি-১৯৭৩ সালে প্রথম ব্যালট বাক্স ছিনতাই এবং নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার সংস্কৃতি এ দেশে চালু হয়েছিল।’

স্বাধীনতা অধিকার আন্দোলনের চেয়ারম্যান ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ, কৃষক দলের সহ-সভাপতি ভিপি ইব্রাহীম, যুগ্ম সম্পাদক এম জাহঙ্গীর আলম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর