রবিবার, ৭ মে, ২০২৩ ০০:০০ টা
সিলেটে অ্যাকশনে ইসি

প্রার্থীদের ব্যানার-ফেস্টুন অপসারণ শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন উপলক্ষে ইসির নির্দেশনা অমান্য করে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পক্ষে টানানো ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণে অভিযানে নেমেছে সিলেট আঞ্চলিক নির্বাচন অফিস। সিটি করপোরেশন, পুলিশ ও আনসার বাহিনীর সহযোগিতায় গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত চারটি টিম এ অভিযান পরিচালনা করে। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

সূত্র জানায়, গতকাল বেলা ১১টার দিকে মহানগরের মেন্দিবাগস্থ সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে চারটি টিম বের হয়ে বিভিন্ন স্থানে এ অভিযান শুরু করে। অভিযানে নেতৃত্ব দেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের। উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার, মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন ও হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান।

সিলেটের আঞ্চলিক নির্বাচন অফিসের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা তারেক আহমদ বলেন, ‘আজ (শনিবার) থেকে আমাদের এ অভিযান শুরু হয়েছে। এতে পুলিশ, আনসার ও সিটি করপোরেশন সহযোগিতা করছে। এ অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, অভিযান শুরুর আগে আমরা শহরে মাইকিং করেছি। কেউ যদি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেন তাহলে জেল-জরিমানা করা হবে। প্রয়োজনে আইন অমান্যকারী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হবে।’

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর