মঙ্গলবার, ৯ মে, ২০২৩ ০০:০০ টা

১৯ বছর পর স্কুলছাত্র অপু হত্যা মামলার রায় দুজনের কারাদন্ড

 নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ১৯ বছর পর খালিশপুর পিপলস মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আবু সালেহ অপু হত্যা মামলার রায় দিয়েছেন আদালত। রায়ে দুই আসামিকে তিন বছরের বিনাশ্রম কারাদন্ড ও চারজনকে খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- উজ্জ্বল ও শহীদুল।

গতকাল খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুস সালাম খান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আদালতে কান্নায় ভেঙে পড়েন নিহত অপুর বাবা সুলতান আহমেদ।

বাদীপক্ষের আইনজীবী মোমিনুল ইসলাম বলেন, ১৯ বছর পর মামলাটি হঠাৎ করে শিশু আইন হিসেবে গণ্য করে রায় দেওয়া হয়েছে। রায়ে আমরা সংক্ষুব্ধ হয়েছি। মানবাধিকার বাস্তবায়ন সংস্থার পক্ষ থেকে এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

জানা যায়, ২০০৪ সালের ১৫ অক্টোবর রাতে অপু ঘরে ভাত খাচ্ছিল। এ সময়ে আসামি উজ্জ্বল তাকে ডেকে নিয়ে যায়। পরে ছেলেকে খুঁজে না পেয়ে থানায় মামলা করেন সুলতান আহমেদ। পরের দিন আসামিদের স্বীকারোক্তিতে মুজগুন্নি কৃষি ব্যাংকের সীমানা প্রাচীরের পাশের ধানখেত থেকে অপুর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। সুলতান আহমেদ বলেন, আমি আসামিদের সর্বোচ্চ শাস্তি চেয়েছিলাম কিন্তু এ রায় শুনে আমি মর্মাহত হয়েছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর