মঙ্গলবার, ৯ মে, ২০২৩ ০০:০০ টা

বিএনপির সঙ্গে খেলতে চাই, কিন্তু তারা পালিয়ে যায় : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সঙ্গে খেলতে চাই, কিন্তু তারা পালিয়ে যায় : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা অবশ্যই চাই বিএনপিসহ সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক। বিএনপি অতীতের মতো নির্বাচন থেকে পালিয়ে বেড়াক তা আমরা চাই না। আমরা বিএনপির সঙ্গে খেলতে চাই কিন্তু ওরা খেলা থেকে বারবার পালিয়ে যায়। এটি দুঃখজনক। গতকাল দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আসলে বিএনপি চায় ক্ষমতায় বসার নিশ্চয়তাপূর্ণ ব্যবস্থা। এদিকে আবার বিএনপির শরিকরা আসন বণ্টন নিয়ে আলোচনা করছে। তার মানে বিএনপি না চাইলেও শরিকরা নির্বাচন চায়। বিএনপি নির্বাচন থেকে পালিয়ে গেলে শরিকরাও বিএনপি থেকে পালিয়ে যাবে। তথ্যমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ত্রিদেশীয় সফরে বিশ্ব নেতৃবৃন্দ ও গণমাধ্যমকে একটি সুন্দর নির্বাচনের ইচ্ছার কথা জানিয়েছেন। সব পর্যবেক্ষককে আমন্ত্রণ জানিয়েছেন নির্বাচন দেখার।  অথচ নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিচ্ছে বিএনপি। এ ঘোষণা গণতন্ত্রকে প্রতিহত করা বা ঠেকিয়ে দেওয়ার সমান।

 বিএনপি দেশে গণতন্ত্র চায় না। সবসময় ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। বিএনপি নির্বাচন বর্জন করতে পারে কিন্তু নির্বাচন বন্ধ করা কিংবা ঠেকিয়ে দেওয়ার সাহস দেখানোর সুযোগ নেই। এ দেশের মানুষ বিএনপিকে সে সুযোগ দেবে না।

মতবিনিময় সভায় ড. ইউনুসের বিরুদ্ধে শ্রমিকদের পাওনা বঞ্চিত করার অভিযোগে দায়েরকৃত মামলা চালিয়ে যাওয়ার বিষয়ে উচ্চ আদালতের রায় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী

বলেন, একজন নোবেল লরিয়েটের বিরুদ্ধে শ্রমিকরা মামলা করেছে। অন্য কেউ নয়। বারবার তাগাদা দেওয়ার পরও একজন নোবেল লরিয়েট শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেননি। বরং অসাধু উপায়ে সেটি সুরাহা করার অপচেষ্টা চালিয়েছিলেন। এসব অভিযোগ গুরুতর এবং অত্যন্ত দুঃখজনক। এগুলো আসলে নোবেল পুরস্কারকে কলঙ্কিত এবং প্রশ্নবিদ্ধ করছে।

তিনি বলেন, বিষয়টি আদালতে বিচারাধীন। ড. ইউনুসের আবেদন খারিজ করে আদালত বলেছেন মামলা চলবে। আমরা আশা করছি মামলা নিষ্পত্তি হওয়ার আগেই তার পক্ষ থেকে পাওনা পরিশোধ করে বিষয়টির ফয়সালা হবে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর